Sourav Ganguly: কেকেআরে খেলার কারণ সৌরভ, মহারাজের বিরাট ভক্ত ওপেনার ভেঙ্কটেশ

ভেঙ্কটেশের অনুপ্রেরণা সৌরভ

Updated By: Sep 24, 2021, 11:24 AM IST
Sourav Ganguly: কেকেআরে খেলার কারণ সৌরভ, মহারাজের বিরাট ভক্ত ওপেনার ভেঙ্কটেশ

নিজস্ব প্রতিবেদন: দুরন্ত ছন্দে রয়েছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। আইপিএলের দ্বিতীয় ভাগে ব্যাক-টু-ব্যাক জয় ছিনিয়ে এনেছে অইন মর্গ্যান ( (Eoin Morgan) অ্যান্ড কোং। দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া দলটা দুর্দান্ত ভাবে ঘুরে দাঁড়াচ্ছে। আর এই দলের তরুণ ওপেনার ভেঙ্কটেশ আয়ার (Venkatesh Iyer) এখন লাইমলাইটে। প্রথম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) বিরুদ্ধে ২৭ বলে অপরাজিত ৪১ রানের ইনিংস খেলার পর দ্বিতীয় ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধেও ছিলেন আগুনে ফর্মে। মুম্বইয়ের রান তাড়া করতে নেমে ৩০ বলে বিধ্বংসী ৫৩ রানের ইনিংস খেলেছেন তিনি। 

আরও পড়ুন: IPL 2021: রোহিতদের বিরুদ্ধে বড় অপরাধ! মর্গ্যানকে দিতে হবে ২৪ লক্ষ টাকার জরিমানা

বছর ছাব্বিশের মধ্যপ্রদেশের ক্রিকেটারের মুম্বই ম্যাচের পর জানালেন কেকেআরের হয়ে খেলার আসল কারণ। আইপিএল টি-টোয়েন্টি ডট কমে একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে। সেখানে সতীর্থ রাহুল ত্রিপাঠীকে কেকেআরের নতুন ওপেনার জানিয়েছেন যে, তাঁর অনুপ্রেরণার নাম সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। প্রাক্তন কেকেআর অধিনায়কে মোহিত। ভেঙ্কটেশ বলেন, "সত্যি বলতে আইপিএলে আমি কেকেআরের হয়েই খেলতে চেয়েছিলাম। আইপিএল ফ্র্যাঞ্চাইজি হিসাবে কেকেআর ছিল আমার প্রথম পছন্দ। তার কারণই হচ্ছে যে, এই দলের অধিনায়ক ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। কেকেআরের হয়ে খেলাটা আমার কাছে স্বপ্নপূরণের মতো। সকলেই আমাকে দারুণ ভাগে স্বাগত জানিয়েছে। প্রচুর উপহার পেয়েছি। আমি দাদার বিরাট ভক্ত। গোটা বিশ্বে দাদার লক্ষাধিক ফ্যানের মধ্যে আমি একজন। আমার ব্যাটিংয়ের নেপথ্যে দাদার বিরাট অবদান রয়েছে।"  

ভেঙ্কটেশ কিন্তু শুধুই একজন ভাল ক্রিকেটারই নন, পড়াশোনাতেও তুখোড় তিনি। বিকম পাশ করার পর চার্টাড অ্যাকাউন্টেসি নিয়েই পড়াশোনা শুরু করেছিলেন। কিন্তু সিএ ফাইনাল না দিয়ে ক্রিকেটই বেছে নিয়েছিলেন তিনি। যদিও পরে অর্থনীতিতে এমবিএ করেন আয়ার। মোটা বেতনের চাকরি ছেড়ে বেছে নেন বাইশ গজের লড়াই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)