Subhash Bhowmick: ডায়ালিসিস চলছে সুভাষ ভৌমিকের! পাশে ক্রীড়ামন্ত্রী, চিকিৎসা হবে স্বাস্থ্যসাথী কার্ডে

সুভাষ ভৌমিকের পাশে আছে আইএফএ ও কলকাতার তিন প্রধান ক্লাব।

Updated By: Jan 21, 2022, 08:01 PM IST
Subhash Bhowmick: ডায়ালিসিস চলছে সুভাষ ভৌমিকের! পাশে ক্রীড়ামন্ত্রী, চিকিৎসা হবে স্বাস্থ্যসাথী কার্ডে
গুরুতর অসুস্থ সুভাষ ভৌমিক

নিজস্ব প্রতিবেদন: হাসপাতালে ভর্তি বিশিষ্ট প্রাক্তন ফুটবলার ও কোচ সুভাষ ভৌমিক (Subhash Bhowmick)। দীর্ঘদিন ধরেই সুগার এবং কিডনির অসুখে ভুগছেন তিনি। বিগত প্রায় সাড়ে তিন মাস ধরে নিয়মিত ডায়ালিসিস নিতে হচ্ছে আশিয়ান জয়ী কোচকে। ২৩ বছর আগে সুভাষ ভৌমিকের বাইপাস সার্জারি হয়েছিল। পাশাপাশি গত কয়েকদিন ধরেই বুকে সংক্রমণ নিয়ে তিনি ভর্তি আছেন একবালপুরের একটি বেসরকারি হাসপাতালে। এবার অসুস্থ কোচের পাশে দাঁড়ালেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস (Aroop Biswas)। 

শুক্রবার বিকালে নব মহাকরণে রাজ্যের ক্রীড়ামন্ত্রীর ঘরে সুভাষ ভৌমিকের ভবিষ্যৎ চিকিৎসার পরিকল্পনা নিয়ে একটি জরুরী বৈঠক হয়। বৈঠকে উপস্থিত ছিলেন সুভাষ ভৌমিকের পুত্র অর্জুন। প্রাক্তন ফুটবলারদের মধ্যে ছিলেন ভাস্কর গঙ্গোপাধ্যায়, বিকাশ পাঁজি, মনোরঞ্জন ভট্টাচার্য, বিদেশ বসু ও মানস ভট্টাচার্য। এছাড়াও উপস্থিত ছিলেন আইএফএ-র সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায়, মোহনবাগানের অর্থসচিব দেবাশিস দত্ত, মহামেডান স্পোর্টিং ক্লাবের এক্সিকিউটিভ সভাপতি কামারউদ্দিন ও ইস্টবেঙ্গলের শীর্ষকর্তা দেবব্রত সরকার। ছিলেন মেডিকা হাসপাতালের ডিরেক্টর ও তাঁর মেডিক্যাল টিম। 

আরও পড়ুন: U19 World Cup: আইসোলেশনেই ভারতের ৫ ক্রিকেটার! ফের করোনা রিপোর্ট পজিটিভ

এই বৈঠকেই সর্বসম্মতভাবে ঠিক হয়েছে যে, আগামী দিনে মেডিকা হাসপাতালেই সুভাষ ভৌমিকের চিকিৎসা হবে। স্বাস্থ্যসাথী কার্ডের মাধ্যমেই সুভাষ ভৌমিকের চিকিৎসা হবে মেডিকায়। এই হাসপাতালের চিকিৎসকদের একটি হাই-প্রোফাইল দল খতিয়ে দেখছে সুভাষ ভৌমিকের কিডনি প্রতিস্থাপনের বিষয়টি। এটি যথেষ্ট খরচ বহুল। তাই এদিনের জরুরী বৈঠকে ঠিক হয়েছে যে, তাঁর কিডনি প্রতিস্থাপন এর ক্ষেত্রে যদি স্বাস্থ্যসাথী কার্ডের পরেও অর্থের প্রয়োজন হয়, তবে আইএফএ সহ কলকাতার তিন প্রধান ক্লাব তাঁর পাশে দাঁড়াবে। ব্যক্তিগতভাবে কোচের পাশে থাকবেন ক্রীড়ামন্ত্রী। ইতিমধ্যে প্রাক্তন ফুটবলারের চিকিৎসার জন্য চল্লিশ হাজার টাকার ওষুধ ক্রীড়ামন্ত্রীর তরফ থেকে দেওয়া হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.