Grant Wahl | FIFA World Cup 2022: আর লেখাই হল না মেসিদের ম্যাচ রিপোর্ট! মিডিয়া ট্রিবিউনেই প্রয়াত বিখ্যাত সাংবাদিক

Grant Wahl: কাতারে বিশ্বকাপ কভার করতে এসে আর ঘরে ফেরা হবে না তাঁর। নেদারল্যান্ডস বনাম আর্জেন্টিনা ম্যাচ চলাকালীনই প্রয়াত মার্কিন মুলুকের বিখ্যাত সাংবাদিক গ্রান্ট ওয়াল।

Updated By: Dec 10, 2022, 01:52 PM IST
Grant Wahl | FIFA World Cup 2022: আর লেখাই হল না মেসিদের ম্যাচ রিপোর্ট! মিডিয়া ট্রিবিউনেই প্রয়াত বিখ্যাত সাংবাদিক
মিডিয়া ট্রিবিউনে গ্রান্ট ওয়াল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গ্রান্ট ওয়াল (Grant Wahl), মার্কিন মুলুকের বিখ্যাত সাংবাদিক আর নেই! কাতার বিশ্বকাপ (FIFA World Cup 2022) কভার করতে এসেছিলেন আমেরিকা (USA) থেকে। লুসেল স্টেডিয়ামে নেদারল্যান্ডস বনাম আর্জেন্টিনা (Netherlands vs Argentina) ম্যাচের সময়ে তিনি ছিলেন মিডিয়া ট্রিবিউনে সাংবাদিকদের সঙ্গেই। তবে লিওনেল মেসিদের (Lionel Messi) রূপকথার জয়ের রিপোর্ট আর লেখা হল না তাঁর। তার আগেই মৃত্যুর কোলে ঢোলে পড়লেন ওয়াল। 

মনে করা হচ্ছে হৃদরোগে আক্রান্ত হয়েই শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন ৪৮ বছরের সাংবাদিক। জানা গিয়েছে তিনি যখন চেয়ারে বসে খেলা দেখতে দেখতে অস্বস্তি অনুভব করছিলেন, তখন অত্যন্ত দ্রুততার সঙ্গেই কুইক রেসপন্স টিম তাঁর কাছে ছুটে এসেছিল। কিন্তু তবুও শেষরক্ষা হয়নি। যা হওয়ার হয়ে গিয়েছিল তার আগেই। জীবনের অষ্টম বিশ্বকাপ কভার করতে এসে তা শেষ করতে পারলেন না ওয়াল। তাঁর মৃত্যুর খবরে হতবাক ফুটবলবিশ্ব। এ যেন বিশ্বাসই হচ্ছে না কারোর। কী থেকে কী হয়ে গেল! যা স্বপ্নেও ভাবেননি কেউ।

আরও পড়ুন: FIFA World Cup 2022, CRO vs BRA: কুড়ি বছরেও ঘাড় থেকে নামল না 'ভূত'! বিদায় নিল ব্রাজিল, লিভাকোভিচের সৌজন্যে শেষ চারে ক্রোয়েশিয়া

আরও পড়ুন: FIFA World Cup 2022, NED vs ARG: ভ্যান গালের দর্প চূর্ণ! এমিলিয়ানোর গ্লাভস, মেসির গোলের উপর ভর করে শেষ চারে আর্জেন্টিনা

মাসখানেক আগে খবরের শিরোনামে এসেছিলেন ওয়াল। সমপ্রেমী মানুষদের সমর্থনে তিনি কাতারের রাস্তায় রামধনু রঙের টি-শার্ট পরেছিলেন। যার জন্য তাঁকে আটক করা হয়েছিল। ওয়াল নিজেই সারা বিশ্বের সঙ্গে সেই খবর ভাগ করে নিয়েছিলেন। ওয়ালের প্রয়াণে গভীর শোকাহত ইউএস সকার। সোশ্যাল মিডিয়ায় ওয়ালের প্রয়াণে শোকবার্তা দিয়েছে। ফিফা প্রেসিডেন্ট জিয়ানি ইনফ্যান্টিনোও গভীর মর্মাহত হয়েছেন। তিনি বলেছেন, 'ফুটবলের প্রতি তাঁর বিপুল ভালোবাসা ছিল। সারা বিশ্ব ওর রিপোর্টিং মিস করবে।' বিশ্বকাপের এই ফুটবল উৎসবের মাঝেই ওয়ালের মৃত্যু তাল কাটল টুর্নামেন্টের।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)