Virat Kohli And Rishabh Pant | Ranji Trophy 2024-25: এক যুগ পর রঞ্জিতে বিরাট কোহলি! সঙ্গে আবার ঋষভ পন্থও, দিল্লির টিমলিস্ট কি দেখলেন?

Virat Kohli And Rishabh Pant: এক যুগ পর ঘরোয়া ক্রিকেটে ফিরছেন বিরাট কোহলি? এই সম্ভাবনাই এখন ঝড় তুলে দিয়েছে।   

Updated By: Sep 25, 2024, 03:08 PM IST
Virat Kohli And Rishabh Pant | Ranji Trophy 2024-25: এক যুগ পর রঞ্জিতে বিরাট কোহলি! সঙ্গে আবার ঋষভ পন্থও, দিল্লির টিমলিস্ট কি দেখলেন?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আসন্ন রঞ্জি মরসুমের (Ranji Trophy 2024-25) সম্ভাব্য় দল ঘোষণা করল দিল্লি অ্য়ান্ড ডিসট্রিক্ট ক্রিকেট অ্য়াসোসিয়েশন (DDCA)। দিল্লির টিমলিস্ট দেখে এখনই ভারতীয় ক্রিকেট অনুরাগীরা উত্তেজনায় ফুটতে শুরু করে দিয়েছেন! কারণ ২২ জনের স্কোয়াডে রয়েছে কিংবদন্তি ভূমিপুত্র বিরাট কোহলির (Virat Kohli) নাম। রয়েছে জাতীয় দলের এক নম্বর উইকেটকিপার-ব্য়াটার ঋষভ পন্থেরও (Rishabh Pant) নাম। 

দিল্লির সিনিয়র নির্বাচক কমিটিতে রয়েছেন গুরশরণ সিং (চেয়ারপার্সন), কে ভাস্কর পিল্লাই (নির্বাচক), রাজীব বিনায়েক (নির্বাচক), সরণদীপ সিং (হেড কোচ) এবং রাজন মানচন্দা (যুগ্মসচিব)। তাঁরা এই টিম বেছে নিয়েছে। নেটপাড়ায় দিল্লির রঞ্জির টিমলিস্ট এখন ভাইরাল। ২০১৯ সালের পর এই প্রথম কোহলি-পন্থকে দিল্লির সম্ভাব্য় দলে রাখা হল। ২০১২-১৩ মরসুমে উত্তরপ্রদেশের বিরুদ্ধে শেষবার কোহলি রঞ্জি খেলেছেন। তাঁর টিমে ছিলেন বীরেন্দ্র শেহওয়াগ ও গৌতম গম্ভীরের মতো তারকারাই। 

আরও পড়ুন: 'বোতলও নির্দিষ্ট জায়গায়...'! কোথায় ফারাক দ্রাবিড়-গম্ভীরের? 'আন্না' বোমা ফাটালেন

কোহলি দিল্লির হয়ে খেললে, নিঃসন্দেহে দলের ওজন যে অনেকটাই বেড়ে যাবে, তা আর বলার রাখে না। আর কোহলি খেললেও, কিছুতেই তাঁর পক্ষে পুরো মরসুম খেলা হবে না। কারণ পরপর আন্তর্জাতিক অ্য়াসাইনমেন্ট রয়েছে তাঁর সামনে। টি-২০ বিশ্বকাপ জিতে কোহলি জানিয়ে দিয়েছিলেন যে, দেশের জার্সিতে এই ফরম্য়াটে তাঁকে আর দেখা যাবে না। তবে ক্রিকেটের বাকি দুই ফরম্য়াটে তাঁকে নিয়েই যে প্রথম একাদশ হবে, এ কথা বলার অপেক্ষা রাখে না।
 
আন্তর্জাতিক দায়বদ্ধতা না থাকলে এখন 'বাধ্যতামূলক' ঘরোয়া ক্রিকেট। এমনটাই ভারতীয় ক্রিকেট বোর্ডের অলিখিত নিয়ম। বোর্ডের এই নির্দেশিকা না মানার পরিণামই দিতে হয়েছে ঈশান কিশান ও শ্রেয়স আইয়ারকে। বার্ষিক প্লেয়ার রিটেইনারশিপের (২০২৩-২৪) তালিকা থেকে বাদ পড়েছিল তাঁদের নাম! বিরাট-রোহিতের জন্য়ও কি ঘরোয়া ক্রিকেট বাধ্যতামূলক? বিসিসিআই সচিব জয় শাহকে কিছুদিন আগে এই প্রশ্ন করা হয়েছিল। কারণ দলীপ ট্রফিতে বিরাট-রোহিতদের দেখা যায়নি। এই প্রশ্নের উত্তরে  জয় বলেছিলেন, ''দেখুন, বিরাট-রোহিতদের মতো ক্রিকেটারদের দলীপ ট্রফি খেলার জন্য় জোর করতে পারি না। দলীপ খেললে ওদের চোট-আঘাত লাগার ঝুঁকি থাকতে পারে। খেয়াল করে দেখবেন, অস্ট্রেলিয়া-ইংল্য়ান্ডেও কিন্তু সব ক্রিকেটার ঘরোয়া ক্রিকেট খেলে না। আমাদের খেলোয়াড়দের সম্মান দিতেই হবে। বিরাট-রোহিত ছাড়া কিন্তু সবাই দলীপ খেলছে। এটাও প্রশংসনীয়।' এখন দেখার বিরাট রঞ্জিতে আদৌ ফেরেন কিনা!

আরও পড়ুন: 'হিংসা করি, ঈর্ষাও করি'! কানপুর কাঁপবে 'রকেট' হামলায়? শান্তদের অশান্ত করলেন অশ্বিন

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.