Virat Kohli | India vs Sri Lanka: বাংলা বলা ক্রিকেটারের অভিষেক, ৮০ সেঞ্চুরির মালিক বললেন, 'তুমি আগামীর ম্যাচ-উইনার'!

Virat Kohli calls This Cricketer India's future match winner: এই ক্রিকেটারই ভবিষ্য়তে ভারতকে ম্য়াচ জেতাবেন। কোহলির বিরাট ভবিষ্য়দ্বাণীতেই অভিষেক বাংলা বলতে পারা ক্রিকেটারের।

Updated By: Aug 7, 2024, 05:55 PM IST
Virat Kohli | India vs Sri Lanka: বাংলা বলা ক্রিকেটারের অভিষেক, ৮০ সেঞ্চুরির মালিক বললেন, 'তুমি আগামীর ম্যাচ-উইনার'!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারত তিন ম্য়াচের টি-২০ সিরিজে, শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করে নেমে পড়েছে তিন ম্য়াচের ওডিআই সিরিজ খেলতে। প্রথম ওডিআই (India vs Sri Lanka 1st ODI) হয়েছিল কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে। শ্রীলঙ্কার অসাধারণ বোলিংয়ে খেলা বদলে গিয়েছিল টাই-তে! দ্বিতীয় ওডিআই ম্য়াচে, শ্রীলঙ্কা ৩২ রানে ভারতকে হারিয়ে সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে। শ্রীলঙ্কার ২৪০ রান তাড়া করে ভারত হিমশিম খেয়ে যায়। বিশ্বের এক নম্বর দল সাত নম্বরের বিরুদ্ধে মাত্র ২০৮ রান তুলতে পেরেছে।

বুধবার সিরিজের তৃতীয় তথা শেষ ম্য়াচ চলছে। এদিন পেসার অর্শদীপ সিংয়ের (Arshdeep Singh) বিরুদ্ধে খেলছেন রিয়ান পরাগ (Riyan Parag)। তরুণ অসমিয়া ক্রিকেটার জিম্বাবোয়ের বিরুদ্ধে টি-২০ অভিষেক করার পর এবার শ্রীলঙ্কার বিরুদ্ধে পঞ্চাশ ওভারের ক্রিকেটে দেশের জার্সিতে অভিষেক করলেন। এদিন ব্য়াটিং মায়েস্ত্রো ও ভারতীয় দলের সিনিয়র ক্রিকেটার বিরাট কোহলি (Virat Kohli) ওডিআই ক্য়াপ তুলে দিয়েছেন রিয়ানের হাতে। এর পাশাপাশি কোহলি ভূয়সী প্রশংসা করেছেন রিয়ানেরও। 

আরও পড়ুন: ঘুষি দেখিয়ে ধাওয়া রোহিতের, পারলে মাঠেই ধরে দিতেন দু'ঘা! ভিডিয়ো তুলল ঝড়

বিসিসিআই যে ভিডিয়ো শেয়ার করেছে, সেখানে বিরাটকে বলতে শোনা গিয়েছে, 'রিয়ান, প্রথমত ভারতের হয়ে খেলার জন্য় অভিনন্দন। আধুনিক ক্রিকেটে, পারফরম্যান্স ছাড়াও আমরা সবাই জানি, যে যারা তোমাকে দলে নির্বাচন করছে, তারা তোমার মধ্য়ে বিশেষ কিছুই দেখেছে। তোমার মধ্য়ে ভারতের হয়ে ম্য়াচ জেতানোর ক্ষমতা রয়েছে। আমি জানি তোমার নিজের উপর সেই বিশ্বাস আছে, আমি তোমাকে বেশ কিছু সময় ধরে চিনি এবং আমাদের সকলেরই তোমার প্রতি সেই বিশ্বাস আছে। তোমার আন্তর্জাতিক কেরিয়ার শুরু করছ এমন সময়ে, যখন তোমার দল ০-১ পিছিয়ে। দলে পা রাখার জন্য এর চেয়ে ভালো সময় আর হতে পারে না। মাঠে ব্যাটে-বলে এবং ফিল্ডিংয়ে তোমার উপস্থিতির প্রভাব পড়ুক। ক্য়াপ নম্বর ২৫৬, তোমাকে আগামীর শুভেচ্ছা'।

এদিন টস জিতে প্রথমে ব্য়াট করে শ্রীলঙ্কা নির্ধারিত ওভারে তোলে সাত উইকেটে ২৪৮ রান। টপ অর্ডারের তিন ব্য়াটার পাথুম নিসঙ্কা (৬৫ বলে ৪৫), আবিষ্কা ফের্নান্ডো (১০২ বলে ৯৬) ও কুসল মেন্ডিস (৮২ বলে ৫৯) ব্য়াট হাতে অবদান রেখেছেন। শেষে এসে কামিন্ডু মেন্ডিস ১৯ বলে ঝোড়ো ২৩ রানের অপরাজিত ইনিংস খেলেছেন। বল হাতে কামাল করেছেন রিয়ান। তুলে নিয়েছেন তিন উইকেট। একটি করে উইকেট পেয়েছেন মহম্মদ সিরাজ, অক্ষর প্য়াটেল, ওয়াশিংটন সুন্দর ও কুলদীপ যাদব।

আরও পড়ুন: ভিনেশহীন কুস্তির ফাইনাল, কে পাবেন সোনা-রুপো-ব্রোঞ্জ? এখন এই পথে পদক নির্ধারণ

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

 

 

 

.