IND VS PAK: 'সবাইকে ১০ ওভারের মধ্যেই আউট করে দেবে?' Rizwan মজে Kohli-তে!

মহম্মদ রিজওয়ান মজে আছেন বিরাট কোহলিতে! ভুলতে পারেননি ভারত-পাক ম্যাচের কথোপকথন।

Updated By: Jan 19, 2022, 02:13 PM IST
IND VS PAK: 'সবাইকে ১০ ওভারের মধ্যেই আউট করে দেবে?' Rizwan মজে Kohli-তে!
বিরাট কোহলি ও মহম্মদ রিজওয়ান

নিজস্ব প্রতিবেদন: গতবছর বাইশ গজে ইতিহাস লিখেছিল পাকিস্তান। দুবাইয়ে টি-২০ বিশ্বকাপে (T20 World Cup) প্রথম ম্যাচেই মুখোমুখি হয়েছিল ভারত-পাকিস্তান (IND VS PAK)। ভারত ১০ উইকেটে সেই ম্যাচ হারে। প্রথমবার বিশ্বকাপের (কুড়ি ও পঞ্চাশ মিলিয়ে) আসরে ভারতকে হারতে হয় চিরপ্রতিদ্ধন্দ্বী দেশের কাছে। ২৪ অক্টোবর, ২০২১ তারিখটি ভুলতে পারবেন না দুই দেশের সমর্থকরাই।

ম্যাচের পর ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) পাক উইকেটকিপার-ব্যাটার মহম্মদ রিজওয়ানকে (Mohammed Rizwan) বুকে টেনে নিয়েছিলেন। সোশ্যাল মিডিয়ায় যে ছবি আগুনের মতো ছড়িয়ে পড়ে। কোহলির ভূয়সী প্রশংসা করেছিলেন নেটিজেনরা। আর ম্যাচে সেদিন কোহলি ঠিক যেরকম মজা করেছিলেন রিজওয়ানের সঙ্গে তা এখনও ভোলেননি পাক ক্রিকেটার। তাঁর দেশের এক ওয়েবসাইটে তিনি ভারত-পাক ম্যাচে ঋষভ পন্থের রিভার্স সুইপে পাক দলের এলবিডব্লিউ আবেদনের প্রসঙ্গ টেনে আনেন। রিজওয়ান বলেন, "কিছু বিষয় ট্যাকটিক্সের অংশ। কোনও সন্দেহ নেই যে বিরাট কোহলি বিশ্বের এক নম্বর। কিন্তু আমরা যখন খেলি তখন আমরা একটা পরিবার। আমার এখনও মনে আছে পন্থের রিভার্স সুইপের আমাদের এলবিডব্লউি-র আবেদন শুনে, কোহলি হাসতে হাসতে বলেছিলেন, "এই তোমরা কী করছ? আমাদের সবাইকে কি ১০ ওভারের মধ্যে আউট করে দেবে নাকি? আমি যখন ব্যাট করতে নামি, তখন সবার সঙ্গে কথা হয়, তবে চেঞ্জিং রুমে কী কথোপকথন হয়েছিল, তা আমি বলব না। এটা বলতে পারি কোহলি একজন দারুণ মানুষ।"

আরও পড়ুন: Gautam Gambhir: কোহলির 'বিরাট ব্য়র্থতা' তুলে ধরলেন গম্ভীর! বিশ্বকাপ জয়ীর আস্থা রোহিতে

বাবর আজমের (Babar Azam) দল সেদিন টস জিতে কোহলির টিমকে ব্যাট করতে পাঠিয়েছিল। তরুণ পাক পেসার শাহিন শাহ আফ্রিদির আগুনে বোলিংয়ের (৩/৩১) সামনে কার্যত দিশাহীন হয়ে গিয়েছিল ভারতের বিশ্ববন্দিত ব্যাটিং লাইন-আপ। ক্যাপ্টেন কোহলির (৪৯ বলে ৫৭) ব্যাটে ভর করে ভারত ২০ ওভারে মাত্র ৭ উইকেট হারিয়ে ১৫১ রান তুলতে পেরেছিল। আর এই রান তাড়া করতে নেমে দুই পাক ওপেনার বাবর (৫২ বলে ৬৮) ও রিজওয়ান (৫৫ বল ৭৯) অপরাজিত থেকে ১৮ ওভারের মধ্যে ম্য়াচ বার করে দেন। ইতিহাস লেখেন দুবাইয়ে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

 

.