বিরাটের বড় দিন! আন্তর্জাতিক ক্রিকেটে ১১ বছর পূর্তিতে আবেগঘন বার্তা কোহলির

কেরিয়ারের এগারো বছর পূর্তিতে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ থেকে আবেগঘন টুইট করলেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি।

Updated By: Aug 19, 2019, 05:06 PM IST
বিরাটের বড় দিন! আন্তর্জাতিক ক্রিকেটে ১১ বছর পূর্তিতে আবেগঘন বার্তা কোহলির

নিজস্ব প্রতিবেদন: ১৮ অগাস্ট! বিরাট কোহলির জীবনে বড় দিন। কোহলির জীবনের স্মরণীয় দিন। ১১ বছর আগে অর্থাত্ ২০০৮ সালে ১৮ অগাস্ট জীবনের প্রথম ওয়ান ডে ম্যাচ খেলেছিলেন বিরাট কোহলি। ২০০৮ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে কেরিয়ারের প্রথম একদিনের ম্যাচ খেলেছিলেন বিরাট। ডাম্বুলায় সেই ম্যাচে সেদিন বিরাট মাত্র ১৮ রান করেছিলেন।

ভারতীয় দল এখন ক্যারিবিয়ান সফরে। টি-টোয়েন্টি ও একদিনের সিরিজ জেতার পর এবার সামনে টেস্ট সিরিজ। ২২ অগাস্ট থেকে সিরিজের প্রথম টেস্ট ম্যাচে খেলতে নামবে টিম ইন্ডিয়া। তার আগে ভারতীয় দল এখন প্র্যাকটিস ম্যাচ খেলছে। এই ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে ক্যাপ্টেন কোহলিকে। দুরন্ত ফর্মে রয়েছেন কিং কোহলি। নিজেকে তাই টেস্ট সিরিজের জন্য মানসিকভাবে প্রস্তুত করছেন। আর এর মাঝেই এসে গেল তাঁর জীবনের সেই বড় দিন। আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারের ১১ বছর পূর্তি হল বিরাটের।

অনেক চড়াই-উতরাই পেরিয়ে বিশ্ব ক্রিকেটকে এখন কার্যত শাসন করছেন কিং কোহলি। এক দশকে ২০,০০০ আন্তর্জাতিক রান করে বিশ্ব রেকর্ড করেছেন তিনি। একের পর এক মাইলস্টোন স্পর্শ করেছেন ভারতীয় ক্রিকেটের পোস্টার বয়। কেরিয়ারের এগারো বছর পূর্তিতে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ থেকে আবেগঘন টুইট করলেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি।

২০০৮ সালে অভিষেক ম্যাচের সঙ্গে বর্তমান সময়ের একটি ছবি পোস্ট করে বিরাট টুইটে লিখেছেন, "টিনেজার হিসেবে ২০০৮ সালে এই দিনে যাত্রা শুরু করার ১১ বছর পর আবার ফিরে দেখা। আমি কোনও দিন স্বপ্নেও ভাবিনি ঈশ্বরের আশীর্বাদ আমি পেয়েছি। সঠিক পথ খুঁজে নাও। তোমরাও তোমাদের স্বপ্ন পূরণের জন্য শক্তি সঞ্চয় কর এবং সঠিক পথে এগিয়ে চল।"

আরও পড়ুন - জীবনের স্মরণীয় দিনে বড় উপহার পেলেন কোহলি, কোটলায় এবার 'বিরাট স্ট্যান্ড'

.