Virat Kohli-Novak Djokovic: এক কাপ কফিতে নোভাককে চাই কোহলির! বন্ধুর আবদারে কী উত্তর টেনিস নক্ষত্রের?

Virat Kohli reveals how he became friends with Novak Djokovic: বিরাট কোহলি শোনালেন তাঁর সঙ্গে নোভাক জকোভিচের কীভাবে বন্ধুতা শুরু হয়েছিল।

Updated By: Jan 15, 2024, 06:05 PM IST
Virat Kohli-Novak Djokovic: এক কাপ কফিতে নোভাককে চাই কোহলির! বন্ধুর আবদারে কী উত্তর টেনিস নক্ষত্রের?
নোভাক-বিরাটের বন্ধুতা এখন অন্য় পর্যায়ে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নোভাক জকোভিচের (Novak Djokovic) সঙ্গে বিরাট কোহলির (Virat Kohli) একাধিক মিল আছে। দু'জনেই নিজেদের খেলায় 'টপ অ্যাথলিট'। দু'জনেই পঁয়ত্রিশ পেরিয়েও আগুন জ্বালাচ্ছেন। খেলায় বিন্দুমাত্র মরচে ধরেনি, উল্টে তাঁদের খেলা দেখলে মনে হবে, তাঁরা সকলেই তরুণতুর্কী! একেবারে তেল দেওয়া মেশিনের মতো ফুটছেন। ২৪ গ্র্যান্ড স্ল্যামের মালিক ও ৮০ সেঞ্চুরিকারী সর্বকালের সেরাদের মধ্য়েই পড়েন। নোভাক-বিরাটরা আজ কিংবদন্তি। এবার কোহলি জানালেন যে, কীভাবে তাঁর সঙ্গে নোভাকের বন্ধুতা হয়েছিল। বিশ্বকাপের পর থেকে সীমিত ওভারের ক্রিকেটে ব্রেক নিয়েছিলেন বিরাট। ১৪ মাস পর তিনি দেশের জার্সিতে ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে ফিরলেন। ইন্দোরে ভারত-আফগানিস্তান দ্বিতীয় টি-২০ ম্য়াচে খেললেন তিনি। ১৬ বলে করলেন ২৯ রান। এই ম্যাচে নামার আগে কোহলির একটি ভিডিয়ো শেয়ার করেছিল বিসিসিআই। সেখানে কোহলি তাঁর ও নোভাকের বন্ধুতার গল্প শুনিয়েছেন।

আরও পড়ুন: Ranji Trophy 2024: বাংলার ঝুলিতে এল তিন পয়েন্ট, গ্রিন পার্কে চতুর্থ দিনে খেলাই হল না!

ভিডিয়োতে বিরাট বলেন, 'আমি নোভাকের সংস্পর্শে এসেছিলাম খুবই অরগ্য়ানিক ভাবে। আমি একবার ওর ইনস্টাগ্রাম প্রোফাইলে ঢুকেছিলাম, আমি ওকে মেসেজ করতেই যাচ্ছিলাম। হয়তো একটা হ্য়ালো লিখতাম, তারপরই দেখি যে, নোভাক আমাকে ইতিমধ্য়েই ডিএম করে রেখেছে। যা আগে আমি খুলে দেখিনি। তারপর ভাবলাম এটা ফেক অ্য়াকাউন্ট না তো, তারপর আমি আবার চেক করলাম, দেখি না এটা নোভাকই। এরপর থেকে আমাদের কথা শুরু হয়। ওর অসাধারণ সাফল্য়ে আমি শুভেচ্ছা জানাই। সম্প্রতি আমি ৫০তম ওডিআই সেঞ্চুরি করেছি।  ও আমাকে নিয়ে একটা সুন্দর মেসেজ লিখে ইনস্টাগ্রামে স্টোরি দিয়েছিল। একটা পারস্পরিক প্রশংসা ও শ্রদ্ধা তো রয়েছেই। খুব ভালো লাগে এভাবে সারা বিশ্বের অ্যাথলিটদের সংস্পর্শে আসতে পারি। যাঁদের আমি চিনি, যাঁরা সর্বোচ্চ পর্যায় উৎকর্ষ অর্জন করেছে। আমার মনে হয় সমষ্টিগত ভাবে আমরা আগামী প্রজন্মকে বার্তা দিচ্ছি। আমি নোভাককে অত্য়ন্ত শ্রদ্ধা করি। ওর টেনিসের যাত্রা, ফিটনেসের প্রতি প্যাশন, যা আমি নিজে ফলো করি ও বিশ্বাস করি। আশা করি ও দ্রুত ভারতে আসবে। আমি এমন একটা দেশে থাকব, যেখানে ও টেনিস খেলবে। আমি অবশ্যই ওর সঙ্গে দেখা করব। হয়তো কফি খেতে খেতে আড্ডা দিতে পারি।' বিসিসিআই-এর এই ভিডিয়ো শেয়ার করে নোভাক লিখেছেন, 'এই কথাগুলোর জন্য় তোমাকে অসংখ্য় ধন্য়বাদ বিরাট। একসঙ্গে খেলার জন্য় মুখিয়ে আছি আমি।' ভারতীয় ক্রিকেট বোর্ডও নোভাককে চলতি অস্ট্রেলিয়ান ওপেনের জন্য় শুভেচ্ছা জানিয়েছে।

শুরু হয়ে গিয়েছে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন। মেলবোর্ন পার্কে নোভাক ইতিমধ্যেই প্রথম রাউন্ডের ম্যাচ খেলে জিতেও গিয়েছেন। নোভাক  ৬-২, ৬-৭(৫), ৬-৩, ৬-৪ ব্য়বধানে হারিয়েছেন ডিনো প্রিজমিককে। গতবছর সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে জকোভিচের ঝুলিতে আসে ২৪ নম্বর গ্র্যান্ড স্ল্যাম! গ্র্যান্ড স্ল্যাম জেতাটাকে যিনি জলভাতের মতো করে ফেলেছেন। ড্যানিল মেদভেদেভকে৬-৩, ৭-৬ (৫), ৬-৩ হারিয়ে তিনি জিতেছিলেন যুক্তরাষ্ট্র ওপেন। চতুর্থ ফ্লাশিং মেডোজ খেতাব এল সার্বিয়ান সুপারস্টারের। জকোভিচ তাঁর বর্ণময় কেরিয়ারে ১০ বার জিতেছেন অস্ট্রেলিয়ান ওপেন। এবার তাঁর পাখির চোখ এগারো নম্বর খেতাবে।

আরও পড়ুন: Sachin Tendulkar's Deepfake Video: নেটাগরিকের নোংরা খেলা সচিন-সারার সঙ্গেও! কুকীর্তিতে ফুঁসছেন 'ক্রিকেট ঈশ্বর'

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.