ইংল্যান্ডের বিরুদ্ধে বিরাটের ডবল সেঞ্চুরি, বড় লিড ভারতের

এ যেন এক বিরল রেকর্ড। টেস্টে আরও একটা দ্বিশতরান বিরাট কোহলির। না এটা রেকর্ড নয়। রেকর্ড এটাই যে একই বছরে তিনটি দ্বিশতরান করাটা। ভারত ও ইংল্যান্ডের মধ্যে টেস্ট সিরিজের চতুর্থ টেস্টে ওয়াংখেড়েতে এমন কৃতিত্বের অধিকারি হলেন তিনি।  

Updated By: Dec 11, 2016, 12:18 PM IST
ইংল্যান্ডের বিরুদ্ধে বিরাটের ডবল সেঞ্চুরি, বড় লিড ভারতের

ওয়েব ডেস্ক : এ যেন এক বিরল রেকর্ড। টেস্টে আরও একটা দ্বিশতরান বিরাট কোহলির। না এটা রেকর্ড নয়। রেকর্ড এটাই যে একই বছরে তিনটি দ্বিশতরান করাটা। ভারত ও ইংল্যান্ডের মধ্যে টেস্ট সিরিজের চতুর্থ টেস্টে ওয়াংখেড়েতে এমন কৃতিত্বের অধিকারি হলেন তিনি।  

আরও পড়ুন- কোহলির বিরাট রানেই বিপাকে পড়েও লিড নিল ভারত!

চলতি বছর ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিশতরান রান করেন ভারত অধিনায়ক। এদিকে, প্রথম ভারতীয় অধিনায়ক হিসেবেও টেস্টে তিনটি দ্বিশতরান করলেন বিরাট। বর্তমানে তিনি  .....রানে ব্যাট করছেন। টেস্টে এটাই বিরাটের সর্বোচ্চ স্কোর। ৫ ম্যাচের টেস্ট সিরিজে ইতিমধ্যেই ২-০তে এগিয়ে রয়েছে ভারত। এই ম্যাচ ড্র করতে পারলেই এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ পকেটে পুড়বে ভারত।

আরও পড়ুন- ওয়াংখেড়েতে দাপট অশ্বিন-জাদেজা জুটির, রানে ফিরলেন বিজয়

এদিকে, ইংল্যান্ডের প্রথম ইনিংসে ৪০০ রানের চ্যালেঞ্জকে মাথায় নিয়ে ব্যাট করতে নামে ভারত। এই ম্যাচে দীর্ঘ খরা কাটিতে রানে ফেরেন মুরলি বিজয়। তাঁর সঙ্গে ১১৮ রানের পার্টনারশিপ করেন অধিনায়ক কোহলি। এরপর এক এক করে ভারতের উইকেট পড়ে যায়। শেষে টেলেন্ডার জয়ন্ত যাদবের সঙ্গে জুটি বাধেন কোহলি। তৈরি করেন ২০০ রানের পার্টনারশিপ। নিজের ব্যক্তিগত দ্বিশত রানটিও পূর্ণ করেন তিনি। আর তার জেরেই এই টেস্টে ইংল্যান্ডকে ক্রমশঃ কোণঠাসা করে দিচ্ছে ভারত। বিরাটের পাশাপাশি জয়ন্ত যাদবও অসাধারণ ব্যাটিং করছেন। এই মুহূর্তে ৯২ রানে ব্যাট করছেন তিনি। লাঞ্চে ভারতের রান ৭ উইকেটে ৫৭৯। লিড ১৭৯ রানের।