ভোট দেওয়ার জন্য নতুন রাস্তা বের করলেন বিরাট কোহলি

মুম্বইতে ভোট দিতে পারবেন না। কিন্তু ভোট দেওয়ার জন্য অন্য রাস্তা খুঁজে বের করেছেন ভারতীয় অধিনায়ক।

Updated By: Apr 28, 2019, 03:13 PM IST
ভোট দেওয়ার জন্য নতুন রাস্তা বের করলেন বিরাট কোহলি

নিজস্ব প্রতিবেদন : প্রধানমন্ত্রী বিরাটকে বলেছিলেন, ''নিজে ভোট দাও। সঙ্গে সাধারণ মানুষকে ভোটদানে উৎসাহিত করে তোলো।'' বিরাট কোহলি জনগণকে ভোট দিতে উত্সাহিত করেছিলেন বটে। কিন্তু এবার লোকসভা নির্বাচনে তিনি নিজেই ভোট দিতে পারবেন না বলে জানা গিয়েছিল। ভোটার তালিকায় নাম তোলার শেষ দিন ছিল ৩০ মার্চ। কিন্তু বিরাট কোহলি সেই সময় ক্রিকেট সংক্রান্ত কাজে ব্যস্ত ছিলেন। ফলে নির্ধারিত সময়ের মধ্যে ভোটার তালিকায় নাম নথিভুক্ত করতে পারেননি। তাই সংশ্লিষ্ট নির্বাচনী আধিকারিক বলেছিলেন, এবার কোহলির ভোট দেওয়া সম্ভব নয়। তবে পরের লোকসভা নির্বাচনে আর তাঁর ভোট দিতে কোনওরকম অসুবিধা হবে না।

আরও পড়ুন-  IPL 2019, RRvSRH: হায়দরাবাদকে হারিয়ে প্লে-অফের আশা জিইয়ে রাখল রাজস্থান

মুম্বইয়ের ওরলি এলাকায় একটি বিলাশবহুল ফ্ল্যাটে স্ত্রী অনুষ্কা শর্মার সঙ্গে থাকতে শুরু করেছেন বিরাট। বেশ কয়েকদিন হল তিনি মুম্বইয়ে চলে এসেছেন। যদিও মুম্বইয়ের ভোটার তালিকায় নাম নথিভুক্ত করাতে পারেননি সময়মতো। তাই মুম্বইয়ে ভোট দেওয়ার আর তাঁর পক্ষে সম্ভব নয়। এদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিভিন্ন সেলেব্রিটিদের কাছে আর্জি জানিয়েছিলেন, তাঁরা যেন নিজেরা ভোট দেন এবং সাধারণ মানুষকে ভোট দানে উত্সাহ জোগান। প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে এর পরই বিরাট কোহলি সাধারণ মানুষের কাছে ভোট দেওয়ার আর্জি জানিয়েছিলেন।

আরও পড়ুন-  জঙ্গি হামলা! পাকিস্তান ক্রিকেট দলকে আসতে বারণ করল শ্রীলঙ্কা

মুম্বইতে ভোট দিতে পারবেন না। কিন্তু ভোট দেওয়ার জন্য অন্য রাস্তা খুঁজে বের করেছেন ভারতীয় অধিনায়ক। তিনি তাঁর পুরনো বাড়ির এলাকা গুরুগ্রাম কেন্দ্র থেকে ভোট দিতে পারবেন। বিরাটের বেশ কিছু আত্মীয় এখনও গুরুগ্রামে থাকেন। তা ছাড়া সেখানকার ভোটার তালিকায় এখনও বিরাট কোহলির নাম রয়েছে। বিরাট তাই সেই কেন্দ্রের নির্বাচনী আধিকারিকদের সঙ্গে যোগাযোগ করেছিলেন। ইনস্টাগ্রামে নিজের ভোটর কার্ডের একটি ছবি পোস্ট করেছেন কোহলি। আর তার নিচে লিখেছেন, "১২ মে গুরুগ্রামে ভোট দেওয়ার জন্য আমি তৈরি। আপনিও তৈরি তো?"

.