Virat Kohli: 'সৌরভের মন্তব্যে স্বচ্ছতা নেই'! তোপ দাগলেন কোহলির শৈশবের কোচ

ক্য়াপ্টেনসি হস্তান্তর ইস্য়ুতে বিতর্ক চলছেই।

Updated By: Dec 11, 2021, 07:54 PM IST
Virat Kohli: 'সৌরভের মন্তব্যে স্বচ্ছতা নেই'! তোপ দাগলেন কোহলির শৈশবের কোচ
রাজকুমার শর্মা

নিজস্ব প্রতিবেদন: টি-টোয়েন্টির পর এবার ওয়ানডে ফরম্যাটেও ভারতীয় দলের অধিনায়কত্বের ব্যাটন উঠেছে রোহিত শর্মার (Rohit Sharma) কাঁধে। কেন বিরাট কোহলিকে (Virat Kohli) দায়িত্ব সরিয়ে দিয়ে রোহিতকে সেই দায়িত্ব সঁপে দেওয়া হলো? ৫০ ওভারের সংস্করণে কোহিলর ক্যাপ্টেনসির ট্র্যাকরেকর্ড ভাল থাকা সত্ত্বেও কেন এই সিদ্ধান্ত নিল বিসিসিআই! এই মর্মে অনেকেই প্রশ্ন তুলেছেন। এবার মুখ খুললেন কোহলির শৈশবের কোচ রাজকুমার শর্মা (Rajkumar Sharma)। তিনি বিসিসিআই সভাপতি (BCCI President) সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) বিরুদ্ধে তোপ দাগলেন!

এক পজকাস্টে রাজকুমার বলেন, "আমি এখনও কোহলির সঙ্গে এই নিয়ে কথা বলতে পারিনি। কোনও কারণে ওর ফোন হয়তো সুইচড অফ আছে। যতদূর আমি জানি যে কোহলি টি-২০ অধিনায়কত্ব থেকে সরে দাড়িয়েছিল। নির্বাচকরা কোহলিকে সরাসরি সাদা বলের ফরম্যাটে অধিনায়কত্ব ছাড়তে বলেছিল না আদৌ কিছু বলেনি। আমি সৌরভ গঙ্গোপাধ্যায়ের মন্তব্য পড়েছি। যে কোহলিকে নাকি বিশ্বকাপের আগে টি-২০ অধিনায়কত্ব ছাড়তে বারণ করেছিলেন। আমার এরকম কিছুই মনে পড়ছে না। এই বক্তব্যে আমি চমকেছি। বিভিন্ন মন্তব্য ছড়িয়ে পড়ছে চারদিকে। নির্বাচক কমিটি কোহলিকে সরানোর জন্য কোনও বিবৃতিও দেয়নি। আমি জানি না ম্যানেজমেন্ট বা বিসিসিআই কিংবা নির্বাচকরা কী চায়। এই নিয়ে স্পষ্ট করে কিছু বলা হয়নি। কোনও স্বচ্ছতা নেই। যা হলো, তা দুঃখজনক। কোহলি যথেষ্ট সফল ওয়ানডে ক্যাপ্টেন ছিল। "ট

আরও পড়ুন: Shoaib Akhtar: 'শীর্ণকায়' পাণ্ডিয়াকে তিন বছর আগেই চোট নিয়ে সতর্ক করেছিলেন আখতার!

সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে সৌরভ বলেন,"রোহিতের নাম অধিনায়ক হিসাবে ঘোষণা করার সিদ্ধান্ত বিসিসিআই ও নির্বাচকরা যৌথ ভাবে নিয়েছে। ঘটনাচক্রে বিসিসিআই বিরাটকে অনুরোধ করেছিল টি-২০ অধিনায়কত্বের পদ থেকে সরে না আসার জন্য। কিন্তু ও রাজি হয়নি। নির্বাচকরা তারপরই ঠিক করেন যে, সাদা বলের ফরম্য়াটে দু'জন ভিন্ন অধিনায়ক করা ঠিক নয়। এর সঙ্গেই ঠিক করা হয় যে, বিরাট টেস্ট ক্যাপ্টেন হিসাবে থাকবেন। রোহিত হবে সাদা বলের ক্যাপ্টেন। আমি বিসিসিআই সভাপতি হিসাবে ব্যক্তিগত ভাবে বিরাটের সঙ্গে কথা বলেছি। নির্বাচকদের চেয়ারম্যানও কথা বলেছেন।" এখন দেখার রোহিতের নেতৃত্বে সাদা বলের ক্রিকেটে ভারত কতটা সফল হতে পারে! ক্য়াপ্টেনসি হস্তান্তর ইস্য়ুতে বিতর্ক চলছেই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.