চোট নিয়েই নেটে বিরাট

চোট পাওয়ার পর দু'সপ্তাহও কাটেনি। এত তাড়াহুড়ো কেন?

Updated By: May 31, 2018, 12:02 PM IST
চোট নিয়েই নেটে বিরাট

নিজস্ব প্রতিনিধি : তর সইছে না বিরাট কোহলির। ঘাড়ে চোট পাওয়ার পর দু'সপ্তাহও কাটেনি। বিরাট কোহলি ব্যাট হাতে নেটে নেমে পড়েছেন। মুম্বইয়ের বান্দ্রা কুরলা কমপ্লেক্সের ইন্ডোরে হালকা অনুশীলন করলেন বিরাট। নেটে ব্যাটও করলেন বেশ কিছুক্ষণ। ভারতীয় দলের সহকারী কোচ সঞ্জয় বাঙ্গারের তত্ত্বাবধানে বিরাটের ট্রেনিং সেশন চলল।

আরও পড়ুন- টস প্রথা থাকবে? সিদ্ধান্ত নিল আইসিসি

সামনেই ইংল্যান্ড সফর। কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে ভারতীয় দলের জন্য। বিরাট তাই যত দ্রুত সম্ভব নিজেকে ফিট করে তুলতে চাইছেন। ভারতীয় দলের সঙ্গে যুক্ত একজন বলছিলেন, ''ইন্ডোরের নেটে বিরাট খুব বেশিক্ষণ ব্যাট করেনি। ডাক্তারের পরামর্শ মেনে ওকে এখন হালকা অনুশীলন করতে হচ্ছে। জুনের দ্বিতীয় সপ্তাহ থেকে ও হয়তো পুরোদমে অনুশীলন করবে।'' ১৫ জুন বেঙ্গালুরুতে ফিটনেস টেস্ট দেবেন ভারতীয় অধিনায়ক। সূত্রের খবর, ২৩ জুন ভারতীয় টি-২০ দলের সঙ্গে আয়ারল্যান্ডের উদ্দেশ্যে রওনা দেবেন বিরাট। ২৭ ও ২৯ জুন ডাবলিনে আয়ারল্যান্ডের বিরুদ্ধে দু'টো টি-২০ ম্যাচ খেলবে ভারত। বিরাটের তাতে খেলার সম্ভাবনা প্রবল বলে জানা গিয়েছে। তার পরই ইংল্যান্ড উড়ে যাবে ভারতীয় দল। সেখানে টি-২০ সিরিজ শুরু হবে ৩ জুলাই থেকে। একদিন ও টেস্ট সিরিজ শুরু যথাক্রমে ১২ জুলাই ও ১ আগস্ট থেকে। 

আরও পড়ুন- ভারতের বিরুদ্ধে ম্যাচ, কায়দা করে দল সাজাল আফগানিস্তান

ইংল্যান্ড সফর বিরাটের কাছে বড় চ্যালেঞ্জ। ২০১৪ ইংল্যান্ড সফরে গিয়ে পাঁচ ম্যাচে বিরাট মাত্র ১৩৪ রান করেছিলেন। সেবার তাঁর পারফরম্যান্স নিয়ে প্রচুর সমালোচনা হয়েছিল। বিরাট তাই এবার ইংল্যান্ডের বিরুদ্ধে পারফর্ম করতে মরিয়া। বিসিসিআইয়ের এক কর্তা বলছিলেন, 'সারের হয়ে খেলার প্রবল ইচ্ছে ছিল বিরাটের। কিন্তু চোট বাধ সাধল। ও ইংল্যান্ড সফরের আগে একশো শতাংশ ফিট হতে চেয়েছিল। আর সেই জন্যই সারের হয়ে না খেলার সিদ্ধান্ত নেয়।'

.