Watch | Brazil: 'গল্পেরা ওই ঘাসে, তোর টিমে, তোর পাশে'! গোলকিপারের কাঁধে চেপে এলেন আহত ড্যানিলো

Brazil: বিশ্বকাপ কিছুদিন পর শেষ হয়ে যাবে। তবে টুর্নামেন্টের কিছু গল্প থেকে যাবে আজীবন। যেমন ড্যানিলো-ওয়েভারটনের বন্ধুতার।

Updated By: Nov 29, 2022, 07:38 PM IST
Watch | Brazil: 'গল্পেরা ওই ঘাসে, তোর টিমে, তোর পাশে'! গোলকিপারের কাঁধে চেপে এলেন আহত ড্যানিলো
হৃদয় জিতে নিলেন ড্যানিলো

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ব্রাজিল ১-০ গোলে সুইৎজারল্যান্ডকে (Brazil vs Switzerland) হারিয়ে বিশ্বকাপের (FIFA World Cup 2022) শেষ ষোলোয় চলে গিয়েছে। আর এই ম্যাচের একমাত্র গোলটি আসে ক্যাসেমিরোর (Casemiro) পা থেকে। ম্যাচের ৮৩ মিনিটে এনে দিল। ডান পায়ের দুরন্ত শটে গোল করে দলকে মূল্যবান ৩ পয়েন্ট এনে দিলেন তিনি। এই জয়ের পরে ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ জি-র শীর্ষে ব্রাজিল। এক ম্যাচ বাকি থাকতেই বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনালে উঠে গেল সেলেকাওরা। খুব স্বাভাবিক ভাবেই এই গোলের পর গোটা ব্রাজিল দল উচ্ছ্বাসে ভেঙে পড়ে। মাঠের এক কোনায় চলে তুমুল সেলিব্রেশেন। কিন্তু গোড়ালির চোটের জন্য রিজার্ভে থাকা ড্যানিলোর পক্ষে দলের সঙ্গে আনন্দে শামিল হওয়া সম্ভব ছিল না। কিন্তু ব্রাজিলের গোলকিপার ওয়েভারটন (Weverton) ড্যানিলোকে কাঁধে চাপিয়ে নিয়ে এলেন ডাগআউট থেকে। বন্ধুতা এবং টিমস্পিরিটের এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় মন জয় করে নিয়েছে। ব্রাজিলের ট্যুইটার অ্যাকাউন্ট থেকেই এই ভিডিয়ো শেয়ার করা হয়েছে। নিমেষে ভাইরাল হয়ে গিয়েছে এই ভিডিয়ো।

আরও পড়ুন: Watch | Ronaldo | Rodrygo: কিংবদন্তি নিচ্ছেন তাঁর সাক্ষাৎকার! আবেগি রডরিগো পা ছুঁয়ে নিলেন আশীর্বাদ

সার্বিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে গোল পেতে ব্রাজিলকে অপেক্ষা করতে হয়েছিল ৬২ মিনিট পর্যন্ত। এবার গোল এল ৮৩ মিনিটে। কাসেমিরোর পা থেকে। বল জালে ঢুকতেই দুলে উঠেছিল অগণিত হলুদ জার্সি গায়ে চাপানো সমর্থক ঠাসা স্টেডিয়াম  ৯৭৪-এর গ্যালারি। অবশেষে গোল করল ব্রাজিল। বাঁ প্রান্ত ধরে ভিনিসিয়াস-রদ্রিগো যুগলবন্দিতে বক্সের মধ্যে বল পান কাসেমিরো। ডান পায়ে জোরালো শট মারেন তিনি। সুইৎজারল্যান্ডের ডিফেন্ডারের শরীরে লেগে সেই বল জালে জড়িয়ে যায়। কিছু করার ছিল না সোমারের। এর আগে অবশ্য আরও একটা গোল পেয়েছিল ব্রাজিল। ৬৪ মিনিটে। ভিনিসিয়াসের পা থেকে। বকিন্তু 'ভার'-এর সাহায্যে সেই গোল বাতিল করে দিলেন রেফারি। ভিনিসিয়াস অফসাইডে না থাকলেও গত ম্যাচের জোড়া গোলদাতা রিচার্লিসনের ভুলের খেসারত দিতে দলকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.