Karim Benzema: 'হ্যাটট্রিক হিরো' বেঞ্জেমা প্রবীণতম ফুটবলার হিসাবে করলেন এই নজির

করিম বেঞ্জেমা (Karim Benzema) হ্যাটট্রিক করে বুঝিয়ে দিলেন যে তিনি ফুরিয়ে যাননি। চ্যাম্পিয়ন্স লিগে (UEFA Champions League) করে ফেললেন অনন্য নজির।

Updated By: Mar 10, 2022, 10:46 AM IST
Karim Benzema: 'হ্যাটট্রিক হিরো' বেঞ্জেমা প্রবীণতম ফুটবলার হিসাবে করলেন এই নজির
গোলের পর উচ্ছ্বাস বেঞ্জেমার

নিজস্ব প্রতিবেদন: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে (UEFA Champions League) বৃহস্পতিবার রাতে রিয়াল মাদ্রিদ মুখোমুখি হয়েছিল প্যারিস সাঁ জাঁ-র (Real Madrid vs PSG)। রাউন্স অফ সিক্সটিনের দ্বিতীয় লেগের ম্যাচে আগুনে ফুটবল খেলে রিয়ালকে শেষ আটে নিয়ে গিয়েছেন দলের ফরাসি মহাতারকা করিম বেঞ্জেমা (Karim Benzema)। দুই লেগ মিলিয়ে রিয়াল ৩-২ ব্যবধানে হারিয়েছে মেসি-নেইমার-এমবাপেদের। চ্যাম্পিয়ন্স লিগ থেকে লজ্জার বিদায় নিয়েছে পিএসজি।

ঘরের মাঠ স্যান্টিয়াগো বার্নাব্যুতে (Santiago Bernabeu stadium) হ্যাটট্রিক করে ম্যাচের নায়ক হয়ে গিয়েছেন বেঞ্জেমা। লিগের ইতিহাসে বেঞ্জেমা (৩৪ বছর ৮০ দিন) প্রবীণতম ফুটবলার হিসাবে এক ম্যাচে তিন গোল করার নজির গড়লেন। এর আগে এই রেকর্ড ছিল বেঞ্জেমার জাতীয় দলের সতীর্থ অলিভার জিরুদ (Olivier Giroud)। ১০৬ সেকেন্ডের ব্যবধানে জিরুদকে টপকে গেলেন বেঞ্জেমা। সার্বিক বিচারে ইউরোপিয়ান কাপে দ্বিতীয় প্রবীণতম গোলদাতা হিসাবে থাকবেন বেঞ্জেমা। একে আছেন কিংবদন্তি ফেরেন্স পুসকাস (Ferenc Puskas)। ১৯৬৫ সালে রিয়াল মাদ্রিদের জার্সিতে পুসকাস ফেয়েনুর্ডের (Feyenoord) বিরুদ্ধে হ্যাটট্রিক করেছিলেন। তখন তাঁর বয়স ছিল ৩৮ বছর ১৭৩ দিন।

ম্যাচে বিরতির আগে এমবাপ্পে (Mbappe) গোল করে ফরাসি দলকে শেষ-১৬-র খেলায় ২-০ এগিয়ে দেন। খেলার প্রথম ঘন্টায় PSG-তাদের আধিপত্য বিস্তার করার জন্য এবং তাদের লিড বাড়ানোর অনেক সুযোগ তৈরি করে। ৬১তম মিনিটে সমতা ফেরান বেনজেমা। পিএসজি গোলরক্ষক জিয়ানলুইগি ডোনারুমার (Gianluigi Donnarumma) একটি ছোট ভুল ফরাসি স্ট্রাইকারকে এই গোলটি উপহার দেয়। বার্নাব্যুতে ভিড়ের গর্জনে এবং পিএসজির আতঙ্কিত হয়য়ে পড়ার সুযোগ নিয়ে খেলার ৭৬তম মিনিটে লুকা মড্রিচের (Luka Modric) পাস থেকে আবার গোল করেন বেনজেমা। পিএসজি-র ডিফেন্ডারের আরেকটি ভুলে দুই মিনিট পরেই তার রেকর্ড তৃতীয় গোলটি জালে জরিয়ে দেন তিনি। ১৩ বারের ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা পৌঁছে যায় শেষ আটে।

আরও পড়ুন: Sachin Tendulkar on MCC's law updates: 'আমি একেবারেই স্বাচ্ছন্দ্য বোধ করিনি'

আরও পড়ুন:  UEFA Champions League: Lionel Messi-র PSG-কে Champions League থেকে ছিটকে দিল Karim Benzema-র হ্যাট্রিক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.