Virat Kohli: রুটের 'ব্যাট ম্যাজিক' নকল করতে গিয়ে ব্যর্থ বিরাট! খোঁচা দিতে ছা়ড়লেন না ভন

কোহলি লেস্টারে শিরোনামে এসেছেন জো রুটের (Joe Root) ব্যাট ব্যালান্সের ট্রিক নকল করে। যদিও কোহলি তা করতে পারেননি। এই ঘটনা দেখার পর ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন (Michael Vaughan) খোঁচা দেন কোহলিকে।  

Updated By: Jun 24, 2022, 11:33 AM IST
Virat Kohli: রুটের 'ব্যাট ম্যাজিক' নকল করতে গিয়ে ব্যর্থ বিরাট! খোঁচা দিতে ছা়ড়লেন না ভন
রুটকে নকল করতে গিয়ে ব্যর্থ বিরাট!

নিজস্ব প্রতিবেদন: ইংল্যান্ডের বিরুদ্ধে বার্মিংহ্যামের এজবাস্টনে একটি মাত্র টেস্ট খেলবে ভারত। তার আগে টিম ইন্ডিয়া চার দিনের প্রস্তুতি ম্যাচ খেলছে লেস্টারশায়ারের বিরুদ্ধে। প্রথম দিনের শেষে ভারত ৮ উইকেট হারিয়ে ২৪৬ রান তুলেছে ৬০.২ ওভার ব্যাট করে। ভারতের ব্যাটিং মহারথী বিরাট কোহলি (Virat Kohli) ৩৩ রান করে এলবিডব্লিউ হয়ে যান। তবে কোহলি লেস্টারে শিরোনামে এসেছেন জো রুটের (Joe Root) ব্যাট ব্যালান্সের ট্রিক নকল করে। যদিও কোহলি তা করতে পারেননি। এই ঘটনা দেখার পর ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন (Michael Vaughan) খোঁচা দেন কোহলিকে। তিনি টুইটারে ভিডিও পোস্ট করে লেখেন, "ব্যাট ব্যালান্সিংয়ে জো-র লিগে নয় বিরাট।"

গত মাসে রুট যেন ম্যাজিশিয়ান হয়ে গিয়েছিলেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে লর্ডস টেস্টে অদ্ভুত এক কাণ্ড ঘটিয়ে ছিলেন বিশ্ববন্দিত ব্রিটিশ ব্যাটার। কিউই পেসার কাইল জেমিসনের এক ওভারে রুট চমকে দিয়েছিলেন। জেমিসনের রান-আপের সময় রুট  ব্যাটটিকে নিজের পাশে দাঁড় করিয়ে হাত সরিয়ে নেন। ব্যাটটি কিন্তু মাটিতে পড়ে যায়নি, ভারসাম্য রক্ষা করেই দাঁড়িয়ে ছিল! অবিশ্বাস্য এই ঘটনায় সকলের চোখ কপালে উঠেছিল। জেমিসনের ডেলিভারির ঠিক আগের মুহূর্তে ব্যাটটি হাত দিয়ে তুলে নেন রুট। এই ভিডিও টুইটারে ঝড় তুলে দিয়েছিল। রুটের এই ব্যাটের ট্রিকের নেপথ্যের কারণ অত্যন্ত সহজ। রুট যে, ‘নিউ ব্যালান্স’ ব্যাট নিয়ে খেলেন, সেই ব্যাটের নীচের দিকটা (ব্যাট টো বলে যে অংশটিকে) সমান হওয়ায় ব্যাটটি কোনও সাহায্য ছাড়াই দাঁড়িয়ে থাকতে পারে।

আরও পড়ুন: Happy Birthday Lionel Messi: মেসির জন্মদিনে জেনে নিন তাঁর জীবনের ১০ অজানা কাহিনী

আরও পড়ুনব্যাটিং ব্যর্থতার পরেও Srikar Bharat, Virat-এর ব্যাটে লড়ছে Team India

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.