Watch, Virat Kohli: 'ভক্তের ভগবান'! ফ্যানের জন্মদিনে মহানুভব ক্যাপ্টেন কোহলি

বিরাট মাঠে পা রাখা মানেই ভক্তদের মনের মধ্যে ঝড় উঠে যায়! 

Updated By: Dec 7, 2021, 01:47 PM IST
Watch, Virat Kohli: 'ভক্তের ভগবান'! ফ্যানের জন্মদিনে মহানুভব ক্যাপ্টেন কোহলি
বিরাট কোহলি

নিজস্ব প্রতিবেদন: টি-২০ বিশ্বকাপের পর ক্রিকেট থেকে ছোট্ট ব্রেক নিয়েছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ থেকে নিজেকে সরিয়ে রাখেন তিনি। এমনকী দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টেও (কানপুর) খেলেননি কোহলি। মুম্বই টেস্টের হাত ধরে লাল বলের ক্রিকেটে ফের প্রত্যাবর্তন করেছেন ভারতের টেস্ট ও ওয়ানডে ক্যাপ্টেন। বিরাট মাঠে পা রাখা মানেই ভক্তদের মনের মধ্যে ঝড় উঠে যায়! তিনি প্রকৃত অর্থেই  'ভক্তের ভগবান'! সেই প্রমাণ মিলল আবারও।

মুম্বই টেস্টের পর এক ভক্তের মনের আকাঙ্খা পূরণ করলেন কোহলি। টিম হোটেলের লবিতে এক ভক্ত ভারত অধিনায়কের অপেক্ষা করছিলেন। সেই ভক্তের নাম বিনেশ প্রভু। তাঁর হাতে একটি প্ল্যাকার্ড ধরা ছিল। সেই প্ল্যাকার্ডে লেখা "ইটস মাই বার্থ-ডে"। অর্থাৎ তাঁর জন্মদিন। বিরাট এই বার্তা দেখে বিনেশকে জন্মদিনের শুভেচ্ছা জানান। যা শুনে বিনেশ আপ্লুত হয়ে গিয়েছেন। বিনেশ ট্যুইটারে ভিডিও পোস্ট করে লিখেছেন, "কিং বিরাট কোহলি আমাকে জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন। আমার প্রিয় ক্রিকেটার আমাকে এত বড় একটা দিনে শুভেচ্ছা জানালেন। ভারত ম্যাচ জিতেছে এবং আমাকে টিভিতে দেখানো হয়েছে। এর থেকে ভাল আর কী হতে পারে! আমি আপানাকে ভালবাসি বিরাট। আমার দেখা সেরা মানুষ আপনি।"

আরও পড়ুন: IND vs NZ: জেনে নিন যে পাঁচটি অনন্য রেকর্ডের সাক্ষী থাকল Mumbai Test

ব্যাট হাতে নিউজিল্যান্ডের বিরুদ্ধেও বিরাট ব্যর্থ হয়েছেন। দুই ইনিংস মিলিয়ে মাত্র (০+৩৬) ৩৬ রান করেছেন তিনি। বলাই বাহুল্য এবারও কোহলির হাত থেকে সেঞ্চুরি আসেনি। ব্যাট হাতে কামাল করতে না পারলেও ভারত অধিনায়ক (টেস্ট ও ওয়ানডে) বিশ্বের প্রথম ক্রিকেটার হিসাবে অনন্য নজির গড়লেন। কোহলি একমাত্র ক্রিকেটার হিসাবে আন্তর্জাতিক ক্রিকেটের প্রতি ফর্ম্যাটেই জয়ের হাফ সেঞ্চুরি করলেন। অর্থাৎ খেলোয়াড় হিসাবে বিরাট টেস্ট, ওয়ানডে এবং টি-২০ ফর্ম্যাটে ৫০টি করে জয়ের স্বাদ পেলেন।কোহলি অ্যান্ড কোং মুম্বই টেস্ট ৩৭২ রানে জিতে দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-০ জিতে নিয়েছে। এর সঙ্গেই ফের একবার আইসিসি টেস্ট ব়্যাঙ্কিংয়ে (ICC Test Rankings) হারানো আসন পুনরুদ্ধার করল টিম ইন্ডিয়া। নিউজিল্যান্ডকে সরিয়ে একে চলে এল ভারত। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জয়ী নিউজিল্যান্ড চলে এল দুয়ে। এর পাশাপাশি ঘরের মাঠে টানা ১৪টি টেস্ট সিরিজ জিতেছে ভারত।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)