Rashid Khan: কেন রশিদকে ছেড়েছে সানরাইজার্স হায়দরাবাদ? এবার মুখ খুললেন মুরলী

রশিদ খানকে (Rashid Khan) ছেড়ে দেওয়ার আসল কারণ জানালেন মুথাইয়া মুরলীথরন (Muttiah Muralitharan)

Updated By: Apr 13, 2022, 06:35 PM IST
Rashid Khan: কেন রশিদকে ছেড়েছে সানরাইজার্স হায়দরাবাদ? এবার মুখ খুললেন মুরলী
সানরাইজার্সের জার্সিতে রশিদ খান

নিজস্ব প্রতিবেদন: চলতি বছর আইপিএল শুরুর আগে সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad) কেন উইলিয়ামসন (১৪ কোটি টাকা), আবদুল সামাদ (৪ কোটি টাকা) ও উমরান মালিককে (৪ কোটি টাকা) ধরে রাখলেও, নিজামের শহরের ফ্র্যাঞ্চাইজি ছেড়ে দেয় বিশ্ববন্দিত আফগান অলরাউন্ডার রশিদ খানকে (Rashid Khan)। 

'অরেঞ্জ আর্মি' রশিদকে ছেড়ে দেওয়ায় চমকে গিয়েছিলেন আইপিএলের ফ্যানরা! কেন রশিদকে ছাড়তে বাধ্য হয়েছিল সানরাইজার্স, সেই কারণ এবার সামনে এল। মুখ খুললেন এসআরএইচ-এর স্পিন বোলিং কোচ মুথাইয়া মুরলীথরন (Muttiah Muralitharan)। মুরলী হায়দরাবাদ ও গুজরাতে ম্যাচের আগে বলেছেন, "আমরা রশিদ খানকে ছেড়ে দিতে চাইনি। কিন্তু ওকে ধরে রাখার মতো আর্থিক সামর্থ্য আমাদের ছিল না।"

২০১৭-২০২১ পর্যন্ত রশিদ ছিলেন হায়দরাবাদ সংসারে। ৭৭ ম্যাচে নিয়েছেন ৯৪টি উইকেট। ২৩ বছরের স্পিনারকে চলতি আইপিএলের (IPL 2022) অভিষেককারী দল গুজরাত টাইটান্স (Gujarat Titans) সহ-অধিনায়ক করে দলে নিয়ে এসেছে। ড্রাফটে তাঁকে ১৫ কোটি টাকায় দলে নিয়েছে আহমেদাবাদের ফ্র্যাঞ্চাইজি।

যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানের (Afghanistan) মতো একটা দেশ থেকে উঠে এসে বাইশ গজে নিজেকে প্রতিষ্ঠিত করার কাজটা কিন্তু মোটেই সহজ ছিল না। আর সেই কাজটাই বুক চিতিয়ে করেছেন রশিদ খান (Rashid Khan)। আজ নিঃসন্দেহে তিনি বিশ্বের অন্যতম সেরা স্পিনার। ব্যাট হাতেও নিজের অবদান রাখেন। ঘুরিয়ে দেন ম্যাচের মোড়। সাম্প্রতিক সময়ে রশিদের ক্রিকটীয় উত্থান হৃদয় ছুঁয়ে নেওয়ার মতোই রূপকথা। রশিদ শুধু দেশের জার্সিতেই নয়, বিশ্ব জুড়ে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-২০ লিগেও নিজের জাত চিনিয়েছেন। 

আরও পড়ুন: KKR, IPL 2022: বাঙালির নববর্ষে কী খাওয়ার আবদার করলেন Aaron Finch? জেনে নিন

আরও পড়ুনFaf du Plessis: 'মনে হয় ভাইদের বিরুদ্ধে খেলছি'! কেন এমন বললেন আরসিবি সেনাপতি?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.