Mayank Agarwal: কোন পরিকল্পনা নিয়ে ব্যাট করছে ভারত? জানালেন ভারতীয় ওপেনার

ময়াঙ্ক ম্যাচের শেষে জানালেন যে টিম ইন্ডিয়া ঠিক কোন পরিকল্পনা নিয়ে ব্যাট করেছে বা করবে দ্বিতীয় দিনে।

Updated By: Dec 27, 2021, 12:29 PM IST
Mayank Agarwal: কোন পরিকল্পনা নিয়ে ব্যাট করছে ভারত? জানালেন ভারতীয় ওপেনার
ভারতের বড় রানের দুই কারিগর- ময়াঙ্ক ও রাহুল

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকায় বক্সিং-ডে টেস্টের প্রথম দিনেই ভারত ভিত মজবুত করে ফেলেছে। সৌজন্যে কেএল রাহুলের (KL Rahul) অপরাজিত ১২২ রান। ওপেন করতে নেমে রাহুলকে দারুণ সঙ্গ দেন ময়াঙ্ক আগরওয়াল। ৬০ রান করে তিনি যখন ফিরে যান তখন ভারতের স্কোরবোর্ডে রান ছিল ১১৭। এরপর বিরাট কোহলি (৩৫) ও অজিঙ্কা রাহানের (৪০*) ব্য়াটে ভারত দিনের শেষে তিন উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২৭২ রান তোলে।

ম্যাচের পর ময়াঙ্ক সাংবাদিক বৈঠকে জানান যে, ভারতের ব্যাটিংয়ের পরিকল্পনা ঠিক কী! টেস্ট কেরিয়ায়ে ৬ নম্বর হাফ-সেঞ্চুরি করা ময়াঙ্ক বলেন,"খুব পরিকল্পনামাফিক ক্রিকেট খেলতে চেয়েছি আমরা। স্টাম্পে আসা বল যতটা সম্ভব ছেড়ে আর ধরে খেলা যায় সেটাই করেছি। ৩ উইকেট হারিয়ে ২৭২ তোলার কৃতিত্ব ব্যাটিং ইউনিটের। আমরা নিজেদের প্রয়োগ করেছি। যারা সেট হয়ে যাবে তারা যেন খেলাটা চালিয়ে যায়। এটাই ছিল পরিকল্পনায়। রাহুল ভাই সেটাই করেছে। দলের হাইলাইট বলতে রাহুলের সেঞ্চুরি। আমাদের পার্টনারশিপ খুব গুরুত্বপূর্ণ ছিল। রাহুল ভাই প্রথমে আমার সঙ্গে, তারপর বিরাট ভাই ও শেষে রাহানের সঙ্গে জুটি বাঁধে।"

আরও পড়ুন: India vs South Africa: KL Rahul-এর দুরন্ত সেঞ্চুরি, প্রথম দিনের শেষে ভারত ২৭২/৩

ময়াঙ্ক কিন্তু কোনও নির্দিষ্ট রানের টার্গেটের কথা বলছেন না। তিনি যোগ করেন, "আমরা যতটা সম্ভব পারব রান করে নিজেদের খুব ভাল জায়গায় নিয়ে যেতে চাই। দ্বিতীয় দিনের প্রথম ঘণ্টা খুবই গুরুত্বপূর্ণ। আমরা সেই সময়টা ভাল করতে পারলে, দক্ষিণ আফ্রিকাকে চাপে রাখতে পারব। শুরুর দিকে পিচে আর্দ্রতা থাকায় বল পিছলে যাচ্ছিল। তবে বেলা বাড়ার সঙ্গে পিচে গতি এসেছে। দক্ষিণ আফ্রিকা বা অনান্য দেশে ম্যাচ জয়ের জন্য পরিকল্পনা ঠিক রেখে সুযোগের অপেক্ষা করা উচিত। আমরা প্রথম সেশনে সেটা করতে পেরে খুশি হয়েছি।"

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.