Ishan Kishan: দলের এই তিন সিনিয়রের অগাধ ভরসাই তাঁর সাফল্যের মন্ত্র! বলছেন ঈশান কিশান

ঈশান কিশান ভূয়সী প্রশংসা করলেন দ্রাবিড়-রোহিত-কোহলির। 

Updated By: Feb 25, 2022, 03:42 PM IST
Ishan Kishan: দলের এই তিন সিনিয়রের অগাধ ভরসাই তাঁর সাফল্যের মন্ত্র! বলছেন ঈশান কিশান
তিন সিনিয়রে মজে ঈশান কিশান

নিজস্ব প্রতিবেদন: দুরন্ত জয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজের শুভারম্ভ করেছে ভারত (INDvsSL)। গত বৃহস্পতিবার লখনউয়ের একানা ক্রিকেট স্টেডিয়ামে ব্যাট হাতে আগুনে পারফরম্যান্স দিয়েছেন টিমের তরুণ তারকা ঈশান কিশান (Ishan Kishan)।

বছর তেইশের পাটনার ক্রিকেটার ওপেন করতে নেমে ৫৬ বলে ৮৯ রানের ইনিংস খেলেছেন। ৮২ মিনিট ক্রিজে থেকে ১৫৮.৯২-এর স্ট্রাইক রেটে ব্যাট করেছেন তিনি। ১০টি চার ও ৩টি ছক্কায় সাজান নিজের ইনিংস। ম্যাচের পর বিসিসিআই-কে দেওয়া সাক্ষাৎকারে ঈশান বলছেন যে, তাঁর ওপর দলের সিনিয়রদের অগাধ ভরসাই সাফল্যের চাবিকাঠি।

ঈশান বলেন, "দলের সিনিয়ররা সবসময় চায় যে, তরুণরা মানসিক ভাবে একদম তরতাজা থাকুক। সেটা রোহিত শর্মা, রাহুল দ্রাবিড় বা বিরাট কোহলি হতে পারে। ওরা জানে তরুণ কেউ ভাল পারফর্ম করতে না পারলে, তার মনের মধ্যে দিয়ে কী যায়। আমি যখন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভাল খেলতে পারিনি। ওরা আমার পাশে ছিল। আমায় বলেছে যে, আমার প্রতিভার ব্যাপারে ওরা জানে। এও জানিয়েছে যে, আমি টিমের জন্য কী করতে পারি। আমায় বলেছে, তোমায় আমরা বিশ্বাস করি। কখনও কোনও সন্দেহ করিনি। আমার মতো একজন তরুণের জন্য এই কথাগুলোই অনেকটা আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়। এই ছোট ছোট বিষয়গুলো নেটে ব্যাট করার সময়ে গাইডের মতো কাজ করে। ওরা বুঝিয়েছে হার্ড হিট করাই সব নয়। আমরা এগুলো শিখতে থাকি, সে রান করি বা না করি।"  

ক্যাপ্টেন রোহিতের সঙ্গে ওপেন করতে নেমে ঈশানরা স্কোরবোর্ডে ১১১ রান যোগ করেন। রোহিতের প্রসঙ্গে ঈশানের বক্তব্য, "রোহিত আমাকে বলতেই থাকে যে, সে জানে আমি যখন ইচ্ছা লম্বা শট নিতে পারি। বোলারদের চাপে রাখতে পারি। কিন্তু এর পাশাপাশি সিঙ্গল নিয়ে স্ট্রাইক রোটেট করাও গুরুত্বপূর্ণ। যা আগামী ম্যাচগুলোয় কাজে লাগবে। রোহিত সেই জায়গাটা বুঝিয়ে আমাকে সাহায্য করেছে।"

তিন ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে থাকায় ভারত আগামিকাল বাড়তি আত্মবিশ্বাস নিয়ে মাঠে নামবে। শনিবার হিমাচল প্রদেশের ধরমশালায় ম্যাচ। আর এই ম্যাচ জিতলেই ভারত এক ম্যাচ হাতে রেখে সিরিজ পকেটে পুরে ফেলবে। দ্বিতীয় টি-২০ ম্যাচের পরদিনই ভারত-শ্রীলঙ্কা সিরিজের তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচ খেলবে।
 

আরও পড়ুন: Wriddhiman Saha: বোর্ডের চুক্তির অঙ্ক দেখিয়ে ঋদ্ধিকে সমস্যায় ফেলার নতুন ছক শুরু হল!

আরও পড়ুনRohit Sharma: এখন সবার আগে রোহিত শর্মা! নিজামের শহরে বিশ্বরেকর্ডে টি-২০ সিংহাসনে 'হিটম্যান'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.