১০ রানে অল-আউট! বিশ্ব ক্রিকেটে বিস্ময় ছড়াল অস্ট্রেলিয়ার দল

১০ রানের মধ্যে ছয় রান অতিরিক্ত।

Updated By: Feb 6, 2019, 07:02 PM IST
১০ রানে অল-আউট! বিশ্ব ক্রিকেটে বিস্ময় ছড়াল অস্ট্রেলিয়ার দল

নিজস্ব প্রতিবেদন : ১০ রানে অল-আউট! বিশ্ব ক্রিকেটে কম রানের ইনিংসের রেকর্ড রয়েছে ভুরি ভুরি। তাই বলে ১০ রান! তাও যদি বলা হয় অস্ট্রেলিয়ার দল এমন অযাচিত রেকর্ড করেছে, বিশ্বাস হবে? বিশ্ব ক্রিকেটে কুলীন হিসাবে গণ্য হয় যে অস্ট্রেলিয়া, তারাই এবার বিপর্যয়ের মুখে। একদিকে, বিশ্ব ক্রিকেটে রানের বন্যা বইছে। অদূর ভবিষ্যতেই হয়তো কুড়ি ওভারের ক্রিকেটে ৩০০ রানের ইনিংস দেখা যাবে। আবার একদিনের ক্রিকেটে কখনও কোনও দল ৫০০ রান করে ফেললেও অবাক হওয়ার কিছু থাকবে না। এমন সময় দাঁড়িয়ে কোনও দলের মাত্র ১০ রানে গুটিয়ে যাওয়ার ঘটনা সত্যিই অনভিপ্রেত।

আরও পড়ুন-  কুড়ি-কুড়ির ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন মিতালি রাজ?

বুধবার ন্যাশনাল ইন্ডিজেনাস ক্রিকেট চ্যাম্পিয়নশিপে নিউ সাউথ ওয়েলসের বিরুদ্ধে নেমেছিল পশ্চিম অস্ট্রেলিয়া। সেই ম্যাচে মাত্র  ১০ রানে অলআউট হয়েছে অস্ট্রেলিয়ার এই মহিলা ক্রিকেট দল। আরও মজার ব্যাপার, এই ১০ রানের মধ্যে ছয় রান অতিরিক্ত। না হলে হয়তো দুই অঙ্কের স্কোর গড়াও সম্ভব হত না সেই দলের। পাড়ার ক্রিকেটের থেকেও খারাপ মানের ক্রিকেট। পশ্চিম অস্ট্রেলিয়ার এই মহিলা দলটি এখন নিজেদের দেশেই প্রবল সমালোচনার মুখে পড়েছে। 

আরও পড়ুন-  ওয়েলিংটনে স্বপ্নপূরণ পাণ্ডিয়া ভাইদের, একসঙ্গে জাতীয় দলের জার্সিতে হার্দিক-ক্রুনাল

ওপেনার ফেবি মানসেল একমাত্র চার রান করতে পেরেছেন। তিনি ছাড়া সেই দলের বাকি ১০ জন ব্যাটসম্যান খাতা খুলতে পারেননি। বাকি ছয় রান এসেছে নিউ সাউথ ওয়েলসের বোলারদের সৌজন্যে।  মাত্র ৬২ বল খেলেছেন পশ্চিম অস্ট্রেলিয়া দলের ব্যাটসম্যানরা। নিউ সাউথ ওয়েলসের রোক্সানে ফন-ভিন দুই ওভারে এক রান দিয়ে তুলে নিয়েছেন ৫ উইকেট। নাওমি উডস করেছেন মাত্র দুটি বল। দুটিতেই দুই উইকেট। মাত্র ১৫ বলে জয় তুলে নিয়েছে নিউ সাউথ ওয়েলস।