Lendl Simmons: রামদিনের পথেই ওয়েস্ট ইন্ডিজের জোড়া বিশ্বকাপ জয়ী আরেক নক্ষত্র

উইন্ডিজ ক্রিকেট বোর্ডকে চিঠি দিয়ে নিজের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন সিমন্স। 

Updated By: Jul 19, 2022, 10:20 AM IST
Lendl Simmons: রামদিনের পথেই ওয়েস্ট ইন্ডিজের জোড়া বিশ্বকাপ জয়ী আরেক নক্ষত্র
দেশের জার্সিতে আর দেখা যাবে না সিমন্সকে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ওয়েস্ট ইন্ডিজের (West Indies) প্রাক্তন অধিনায়ক দীনেশ রামদিন (Denesh Ramdin) আন্তর্জাতিক ক্রিকেটকে অবসর জানানোর, কয়েক ঘণ্টার মধ্যেই তাঁর সতীর্থ লেন্ডি সিমন্সও (Lendl Simmons) জানিয়ে দিলেন যে, তাঁকে আর দেখা যাবে না দেশের জার্সিতে। উইন্ডিজ ক্রিকেট বোর্ডকে চিঠি দিয়ে নিজের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন তারকা ব্যাটার। জোড়া টি-২০ বিশ্বকাপ জয়ী তারকা তাঁর এজেন্সি মারফত ইনস্টাগ্রামেও আন্তর্জাতিক অবসরের কথা জানিয়েছে। ১৬ বছরের সর্বোচ্চ পর্যায়ের বর্ণাঢ্য কেরিয়ারে অবশেষে ইতি টানলেন সিমন্স।

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

 

সিমন্স গতবছর টি-২০ বিশ্বকাপে শেষবার উইন্ডিজের হয়ে খেলেছিলেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। দেশের হয়ে ৮টি টেস্ট (২৭৮ রান), ৬৮টি ওয়ানডে (১৯৫৮ রান) ও ৬৮টি টি-২০ (১২৫৭ রান) ম্যাচ খেলেছেন। ঝুলিতে ২টি সেঞ্চুরি ও ২৫টি হাফ-সেঞ্চুরি আছে সিমন্সের। তিনি ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অলরাউন্ডার ফিল সিমন্সের ভাইপো।

২০১৬ সালে দেশকে টি-২০ বিশ্বকাপ জেতাতে বিরাট ভূমিকা নিয়েছিলেন সিমন্স। সেমিফাইনালে ভারতের বিরুদ্ধে তাঁর ব্যাট থেকে এসেছিল ম্যাচ জেতানো ৫১ বলে ৮২ রানের ইনিংস। সিমন্স ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটও চুটিয়ে খেলেছেন। মুম্বই ইন্ডিয়ান্স, করাচি কিংস, ব্রিসবেন হিট, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, ত্রিনবাগো নাইট রাইডার্সের মতো টিমে খেলেছেন তিনি। ২০১৫ ও ২০১৭ সালে রোহিত শর্মার মুম্বইকে আইপিএল জেতাতেও বড় অবদান রাখেন সিমন্স। ২৯ ইনিংস মিলিয়ে করেছিলেন ১০৭৯ রান।

দেখতে গেলে গত মঙ্গলবার বাইশ গজে শিরোনামে ছিল অবসর সংক্রান্ত খবর। রামদিন-সিমন্সে অবসর বার্তা ঘোষণার দিনেই, ইংল্যান্ডের বিশ্ব কাঁপানো অলরাউন্ডার বেন স্টোকসও জানিয়ে দেন যে, তাঁকে আর একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যাবে না। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ খেলেই তিনি বিদায় নেবেন। যদিও স্টোকস টেস্ট ও টি-২০ ক্রিকেট খেলবেন বলেই জানিয়েছেন।

আরও পড়ুন: Denesh Ramdin: দেশের হয়ে আর খেলবেন না রামদিন! অবসর ঘোষণা প্রাক্তন উইন্ডিজ অধিনায়কের

আরও পড়ুন: Ben Stokes: স্টোকসহীন একদিনের ক্রিকেট! বড় ঘোষণা করলেন অলরাউন্ডার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)