সৌরভকে টপকে গেলেন কোহলি, বিরাট প্রশংসা স্বয়ং মহারাজের

একদিনের ক্রিকেটে কোনও এক প্রতিপক্ষের বিরুদ্ধে দ্রুততম ২০০০ রান গড়ার নজির গড়লেন বিরাট কোহলি।

Updated By: Aug 12, 2019, 08:48 PM IST
সৌরভকে টপকে গেলেন কোহলি, বিরাট প্রশংসা স্বয়ং মহারাজের

নিজস্ব প্রতিবেদন :  রবিবার পোর্ট অব স্পেনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে ১২৫ বলে ১২০ রান করেন বিরাট কোহলি। এটি বিরাটের ৪২তম ওয়ান ডে সেঞ্চুরি। ১৪টি চার ও একটি ছয়ে সাজানো বিরাটের ইনিংস। শতরান করার পথে এদিন বিরাট ছাপিয়ে গেলেন সৌরভ গাঙ্গুলিকে। সেই সঙ্গে একদিনের ক্রিকেটে কোনও  প্রতিপক্ষের বিরুদ্ধে দ্রুততম ২০০০ রান করলেন বিরাট কোহলি।

রবিবার পোর্ট অফ স্পেনে ১২০ রান করার পথে ভারত অধিনায়ক কোহলি একদিনের ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় সৌরভ গাঙ্গুলিকে টপকে গেলেন৷ একদিনের ক্রিকেটে সৌরভের সংগ্রহ ১১৩৬৩ রান৷ সৌরভকে টপকাতে কোহলির প্রয়োজন ছিল ৭৮ রান৷ ইনিংসের ৩২তম ওভারে সেই লক্ষ্যে পৌঁছে যান বিরাট৷ সৌরভকে টপকে বিরাট এখন ভারতের দ্বিতীয় সর্বোচ্চ ওয়ান ডে রান সংগ্রহকারী৷ সামনে শুধু সচিন তেন্ডুলকর৷ সচিনের সংগ্রহে রয়েছে ১৮৪২৬ রান৷

এদিন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলি বিরাটের প্রশংসা করে বলেন, "একদিনের ক্রিকেটে বিরাট কোহলির আর একটা মাস্টার ক্লাস ইনিংস। কি অসাধারণ প্লেয়ার!"

সেই সঙ্গে একদিনের ক্রিকেটে কোনও এক প্রতিপক্ষের বিরুদ্ধে দ্রুততম ২০০০ রান গড়ার নজির গড়লেন বিরাট কোহলি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২০০০ রান করতে কোহলি নেন ৩৪টি ইনিংস৷ রোহিত শর্মা ওয়ান ডে-তে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০০০ রান করেছিলেন ৩৭ ইনিংসে৷এতদিন এটাই ছিল রেকর্ড। এদিন ডেপুটির রেকর্ড ভেঙে দিলেন ক্যাপ্টেন কোহলি।  

আরও পড়ুন - সচিনকে ছাপিয়ে পোর্ট অব স্পেনে বিরাট রেকর্ড কোহলির

 

.