চিনে Cricket-কে কী বলা হয়? জানালেন এক চিনা ক্রিকেটার, ভিডিয়ো Viral

তাঁকে প্রশ্ন করছেন পাকিস্তানের প্রাক্তন তারকা ও ধারাভাষ্যকার রামিজ রাজা।

Updated By: Feb 23, 2021, 01:03 PM IST
চিনে Cricket-কে কী বলা হয়? জানালেন এক চিনা ক্রিকেটার, ভিডিয়ো Viral

নিজস্ব প্রতিবেদন- পাকিস্তান সুপার লিগে (PSL 2021) খেলতে এসেছেন তিনি। তাঁকে ঘিরেই যেন সব আকর্ষণ। এমনিতে পিএসএলে তারকার ছড়াছড়ি। ক্রিস গেইল , শাহিদ আফ্রিদিদের একের পর এক দুরন্ত পারফরম্যান্স দর্শকদের মাতিয়ে রেখেছে। তবে সব কিছু ছাপিয়ে তিনিই যেন আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে রয়েছেন। পিএসএলের ছম্বর মরশুমে চিনের ক্রিকেটার ঝাং ইফেংকে (Zhang Yufei) দেখতে ভিড় করছেন দর্শকরা। সেই ঝাংয়ের একটি পুরনো ভিডিয়ো সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় Viral হয়েছে। সেখানে তাঁকে প্রশ্ন করছেন পাকিস্তানের প্রাক্তন তারকা ও ধারাভাষ্যকার রামিজ রাজা (Rameez Raja)।

ঝাং এবার পিএসএলে পেশাওয়ার জাল্মির হয়ে খেলছেন। রামিজ তাঁকে বেশ কয়েকটি প্রশ্ন করেছিলেন। তার মধ্যে একটি ছিল, চিনের Cricket-কে কী নামে ডাকা হয়? সেই ভিডিয়ো অস্ট্রেলিয়ার একজন সাংবাদিক শেয়ার করেছেন। রামিজ রাজা প্রথমে দর্শকদের সঙ্গে চিনের ক্রিকেটার ঝাংয়ের পরিচয় করান। তার পরই তাঁর কাছে জানতে চান, চিনে ক্রিকেটকে কী নামে ডাকা হয়! ঝাং তখন জানান, চিনে ক্রিকেটকে  'Baancho' নামে ডাকা হয়।

আরও পড়ুন-  বিয়ের পর একাধিক পরকীয়া, সব সন্তানদের চেনেন না Pele

রামিজ রাজা  'Baancho' নামটা শুনে প্রথমে অবাক হয়ে যান। তিনি আরও একবার তাঁর কাছে নামটা জানতে চান। ঝাং হেসে আরও একবার উত্তর দেন। আসলে অন্য অনেক ধরণের খেলায় চিনের ক্রীড়াবিদরা অংশ নেন। তবে ক্রিকেটে চিনাদের তেমন দাপট দেখা যায় না। তাই পিএসএলে চিনা ক্রিকেটারকে নিয়ে কৌতুহল রয়েছে। ঝাং চিনের হয়ে ক্রিকেট খেলেন। তিনি চিনের অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলেন। তিনি অলরাউন্ডার। তিনি চিনের জার্সিতে আন্তর্জাতিক মঞ্চে বেশ কয়েকটি ম্য়াচে দুরন্ত পারফরম্যান্স করেছেন।