যখন ধোনি একবার নয়, ব্যাটসম্যানকে দুবার আউট করেছিলেন! (ভিডিও)

গ্রেট উইকেটকিপার। গ্রেট ফিনিশার। এই প্রত্যেকটা বিশেষণই ক্যাপ্টেন কুল ধোনির জন্য একেবারে মানানসই বিশেষণ। গ্রেট ফিনিশার যে তা তো আমরা প্রতিটা ম্যাচেই দেখে থাকি। ধোনি ব্যাট করতে নেমে শেষ বলে একটা ওভার বাউন্ডারি কিংবা নিতান্তই একটা বাউন্ডারি মেরেই খেলায় দাঁড়ি টানবেন। এটা তাঁর ব্যাটিং সংবিধানের নিয়ম। আর তিনি যে গ্রেট উইকেটকিপার তা তিনি বারবার প্রমাণ করেছেন। অত্যন্ত উদ্ভট পদ্ধতিতে মারকুটে ব্যাটসম্যানকে ধরাশায়ী করে দিতে তাঁর জুরি মেলা ভার।

Updated By: Apr 13, 2016, 12:27 PM IST
যখন ধোনি একবার নয়, ব্যাটসম্যানকে দুবার আউট করেছিলেন! (ভিডিও)

ওয়েব ডেস্ক: গ্রেট উইকেটকিপার। গ্রেট ফিনিশার। এই প্রত্যেকটা বিশেষণই ক্যাপ্টেন কুল ধোনির জন্য একেবারে মানানসই বিশেষণ। গ্রেট ফিনিশার যে তা তো আমরা প্রতিটা ম্যাচেই দেখে থাকি। ধোনি ব্যাট করতে নেমে শেষ বলে একটা ওভার বাউন্ডারি কিংবা নিতান্তই একটা বাউন্ডারি মেরেই খেলায় দাঁড়ি টানবেন। এটা তাঁর ব্যাটিং সংবিধানের নিয়ম। আর তিনি যে গ্রেট উইকেটকিপার তা তিনি বারবার প্রমাণ করেছেন। অত্যন্ত উদ্ভট পদ্ধতিতে মারকুটে ব্যাটসম্যানকে ধরাশায়ী করে দিতে তাঁর জুরি মেলা ভার।

এক বলে দুবার আউট করার মতো অবিস্মরণীয় কাজ ধোনির পক্ষেই সম্ভব। ভারত-নিউজিল্যান্ডের একদিনের একটা ম্যাচে কিউয়ি অলরাউন্ডার জেকব ওরামকে তিনি এক বলে একবার নয়, দুবার আউট করেছিলেন। বিষয়টা পরিষ্কার হল না তো? ভাবছেন এক বলে তো একবার আউট করা যায়। দুবার কীভাবে সম্ভব? ঠিকই। কিন্তু ওই যে, তিনি গ্রেট উইকেটকিপার। জেকব ওরামকে তিনি ওই একটা বলেই একবার কট বিহাইন্ড আর একবার স্টাম্প করলেন! এবার ভাবুন এর আগে আউট করার এমন নজির দেখেছেন?

ধোনির নজিরবিহীন আউটের ভিডিওটা দেখে নিন।