Harbhajan Singh: অশ্বিনকে ভুলে ভারত ফিরুক 'কুলচা' জুটিতে, মত হরভজন সিংয়ের

হরভজন সিং বলে দিলেন আরও একজন স্পিনারের নাম, যিনি খেলা ঘুরিয়ে দিতে পারেন।

Updated By: Jan 25, 2022, 08:58 PM IST
Harbhajan Singh: অশ্বিনকে ভুলে ভারত ফিরুক 'কুলচা' জুটিতে, মত হরভজন সিংয়ের
হরভজন চাইছেন 'কুলচা' জুটির প্রত্যাবর্তন

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পরেই টিম ইন্ডিয়ার পারফরম্যান্স এসেছে স্ক্যানারের নীচে। প্রাক্তনরা ইতিমধ্য়েই বলাবলি শুরু করে দিয়েছেন যে, আগামী দিনে ভারতের রোডম্যাপ ঠিক কী হলে সাফল্য আসবে। হরভজন সিং (Harbhajan Singh) এবার প্রশ্ন তুললেন ওয়ানডে দলে আর অশ্বিনের (R Ashwin) ভূমিকা নিয়ে। সদ্য অবসর নেওয়া দেশের কিংবদন্তি স্পিনার বলছেন যে, অশ্বিনকে ভুলে ভারত এবার ফিরে যাক কুলদীপ যাদব (Kuldeep Yadav) ও যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) জুটিতে। যা 'কুলচা' নামেই পরিচিত ভারতীয় দলে।

গতবছর টি-২০ বিশ্বকাপের হাত ধরে সীমিত ওভারের ক্রিকেটে চার বছর পর প্রত্যাবর্তন করেন অশ্বিন। টিম ম্যানেজমেন্ট বুঝিয়ে দেয় যে, সব ফরম্য়াটেই অশ্বিনকে ভাবছে ভারত। চেন্নাইয়ে অভিজ্ঞ স্পিনার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ও দ্বিতীয় ওয়ানডে ম্যাচ খেলেন। ২০১৭ সালের পর ফের ওয়ানডে টিমে ডাক পান তিনি। মাত্র একটি উইকেট পান তিনি। তৃতীয় ওয়ানডে ম্য়াচে চলে যেতে হয় বেঞ্চে। হরভজন এক ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে বলেন,"সত্যি বলতে ইশান্ত শর্মা ও আর অশ্বিন দারুণ করেছে ভারতের জন্য়। সে টেস্ট হোক বা ওয়ানডে। অশ্বিনকে সম্মান জানিয়েই বলছি, ও একজন চ্যাম্পিয়ন বোলার। কিন্তু ওয়ানডে ক্রিকেটে ভারতের সময় এসেছে বিকল্প খুঁজে নেওয়া। কুলদীপ যাদবের মতো কেউ একজন হলে দারুণ হবে। আমার মনে কুলচা জুটিকে ফিরিয়ে আনা হোক। ওরা আমাদের প্রচুর ম্যাচ জিতিয়েছে। ভারত ফিরুক কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহালে"

আরও পড়ুন: Surajit Sengupta: সুরজিৎ সেনগুপ্তর পাশে রাজ্য সরকার, গঠিত হল মেডিক্যাল বোর্ড

দক্ষিণ আফ্রিকায় অশ্বিন-চাহালের পারফরম্যান্সের মাকর্শিট বানিয়েছেন ভাজ্জি। প্রাক্তন ভারতীয় স্পিনার বলছেন, "অশ্বিন ও চাহাল দক্ষিণ আফ্রিকায় খুব বেশি সুযোগ তৈরি করতে পারেনি। ওরা অতিরিক্ত স্লিপ এনে বা ক্যাচ নেওয়ার জন্য় কাউকে রেখে আক্রমণ করতে পারত। কিন্তু বিশ্বকাপে যে কোনও প্রতিপক্ষের বিরুদ্ধেই উইকেট নিতে হবে। মাঝের দিকের ওভারে উইকেট নেওয়াই আসল কাজ হবে। বোলারদের সুযোগ তৈরি করতে হবে। কুলদীপ-চাহালের পাশাপাশি ভারত বরুণ চক্রবর্তীর মতো একজনকে খেলাক। ২-৩টি ম্যাচ খেলিয়েই নাহয় সিদ্ধান্ত নিক,ভাল না খারাপ।"  'কুলচা' জুটি ফেরানোর কথা ভাজ্জিই প্রথম বললেন, এমএস ধোনির জামানায় এই জুটি ছিল বিপক্ষের ত্রাস। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.