EXPLAINED | Indian Test Team: ভারতের টেস্ট দলে কেন সহ-অধিনায়ক নেই! মাথায় কি এসেছে এই প্রশ্ন? জেনে নিন উত্তর

Why Indian Test Team Don't Have Designated Vice Captain: ভারতের টেস্ট দলে কেন সহ-অধিনায়ক নেই? এই প্রশ্নের এবার উত্তর দিলেন জাতীয় দলের নতুন সহকারি কোচ অভিষেক নায়ার

Updated By: Sep 26, 2024, 04:27 PM IST
EXPLAINED | Indian Test Team: ভারতের টেস্ট দলে কেন সহ-অধিনায়ক নেই! মাথায় কি এসেছে এই প্রশ্ন? জেনে নিন উত্তর
ভারতের টেস্ট দলে কেন সহ-অধিনায়ক নেই?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারত-বাংলাদেশ মুখোমুখি হয়েছে দুই ম্য়াচের টেস্ট সিরিজে। এক দিন হাতে রেখেই চেন্নাইয়ে চারদিনে টেস্ট জিতে নিয়েছে রোহিত শর্মা অ্যান্ড কোং (Rohit Sharma And Co)। নাজমুল হোসেন শান্তর বাংলাদেশকে ভারত ২৮০ রানে হারিয়েছে। বাঘেরা লজ্জার হারে দিনের শেষে নিজেদের বিড়াল হিসেবে প্রমাণ করেছে। কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে শুরু হয়ে যাচ্ছে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট। ঘটনাচত্রে রোহিতের কোনও ডেপুটি নেই। অর্থাত্‍ ভারতীয় টেস্ট টিম  সহ-অধিনায়কহীন! মাথায় কি এই প্রশ্ন কখনও এসেছে যে, কেন ভারতের টেস্ট দলে ভাইস-ক্য়াপ্টেন নেই‌! উত্তর এবার দিয়ে দিলেন জাতীয় দলের নতুন সহকারি কোচ অভিষেক নায়ার (Abhishek Nayar)! 

আরও পড়ুন: 'দু'টোই তো হাত!' চর্চায় কানপুরের কোহলির 'অশোভনীয়' আচরণ! নেটপাড়ায় Arrogance রব

কানপুর টেস্টের আগে অভিষেক এসেছিলেন সাংবাদিক বৈঠকে। তাঁকে সাংবাদিকরা ভারতীয় টেস্ট দলের এই পদ না থাকা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। অভিষেক বলেন, 'আমাদের বুঝতে হবে যে, আমাদের এই দলে অনেক আইপিএল অধিনায়ক রয়েছে। শুভমন গিল, ঋষভ পন্থরা আইপিএলে নেতৃত্ব দিয়েছে। আশা করি আগামী দিনে যশস্বী জয়সওয়ালও নেতা হবে। আমি ওদের আর তরুণ হিসেবে দেখি না। হ্যাঁ, বয়সের দিক থেকে এবং খেলার অভিজ্ঞতার নিরিখে তারা তরুণ। তবে আমি সামগ্রিক ভাবে চিন্তা করি। তাদের মানসিকতাই ক্রিকেটার হিসাবে বিকশিত করে। আমি মনে করি ওদের মধ্য়ে নেতৃত্ব দেওয়ার প্রয়োজনীয় গুণ রয়েছে যা প্রয়োজন। তাই নির্দিষ্ট ভাবে সহ-অধিনায়কের প্রয়োজন নেই। এই তরুণদের চিন্তাভাবনা সিনিয়রদের মতোই। যেন অনেক ক্রিকেট খেলা হয়ে গিয়েছে এদের। ড্রেসিংরুমে বিরাট এবং রোহিত থাকলে অনেক দ্রুত শেখা যায়।  ভারতীয় ক্রিকেটের আগামী এই তরুণদের হাতেই।'

আরও পড়ুন: কেন সাজিয়ে ছিলেন বাংলাদেশের ফিল্ডিং? জানালেন ঋষভ, গুরুর সঙ্গে তুলনায় ফোঁস!
 

ভারতের টেস্ট দল: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমন গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, সরফরাজ় খান, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্য়াটেল, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, আকাশ দীপ, জসপ্রীত বুমরা এবং যশ দয়ালকে নিয়ে।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.