ধোনি কেন বাদ পড়েছেন! এতদিনে জানালেন নির্বাচক কমিটির প্রধান

আকারে—ইঙ্গিতে তিনি এটাও জানিয়ে দিলেন, বিরাট কোহলির দলে ফেরা ধোনির পক্ষে এখন কার্যত মুশকিল। 

Updated By: May 2, 2020, 08:25 PM IST
ধোনি কেন বাদ পড়েছেন! এতদিনে জানালেন নির্বাচক কমিটির প্রধান

নিজস্ব প্রতিবেদন— কখনও শোনা গিয়েছিল, ধোনি নিজে থেকে খেলতে চাননি। কারণ বিশ্বকাপ সেমিফাইনালে থেকে ভারতীয় দলের বিদায়ের পরই ধোনি চলে যান সেনাবাহিনীর ডিউটিতে। তার পর ফিরে আসার পর ছুটির মেজাজে ছিলেন তিনি। ফলে বোর্ড তাঁকে ফেরার কথা বললেও আগ্রহ দেখাননি তিনি। কখনও আবার শোনা গিয়েছে, ভবিষ্যতের তারকাদের তৈরি করতেই ধোনিকে বিশ্রামে পাঠিয়েছে বোর্ড। কোনটা ঠিক! এতদিন বাদে নির্বাচক কমিটির প্রাক্তন প্রধান এমএসকে প্রসাদ জানালেন, ধোনি কেন জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন! আকারে—ইঙ্গিতে তিনি এটাও জানিয়ে দিলেন, বিরাট কোহলির দলে ফেরা ধোনির পক্ষে এখন কার্যত মুশকিল। 

এমএসকে প্রসাদ বলেছেন, ''আমি নিজেও ধোনির প্রত্যাবর্তনের জন্য অপেক্ষা করে ছিলাম। তার পিছনে ছিল মূলত দুটি কারণ। প্রথমত, আমি আবার ধোনির সেরা সময়ের ঝলক দেখতে চেয়েছিলাম। দ্বিতীয়ত, কিপিং নিয়ে ধোনি অন্তত কিছুদিনের জন্য যেন লোকেশ রাহুলকে পরামর্শ দেয়, সেটাও চাইছিলাম।'' এর পর ধোনির বাদ পড়ার প্রসঙ্গে আসেন তিনি। নির্বাচক কমিটির প্রধান বলেন, ''আমি একটা ব্যাপার স্পষ্ট করে দিতে চাই। ধোনির সঙ্গে দলে ফেরার ব্যাপার নিয়ে আমরা আলোচনা করেছি। প্রথমে ও নিজেই কিছুদিনের জন্য বিশ্রাম চেয়েছিল। খেলতে চায়নি। এর পর আমরা ঋষভ পান্থকে সুযোগ দেওয়া হবে বলে ঠিক করলাম। তখন থেকে ওকেই সুযোগ দেওয়া হচ্ছে। আর সেটা ভবিষ্যতের কথা ভেবে।''

 আরও পড়ুন—  আইনি নোটিস পেয়েও দমেননি শোয়েব আখতার, পাল্টা বাউন্সার দিলেন পাক তারকা

পন্থকে ভবিষ্যতের কথা ভেবে খেলানো হচ্ছে। এমন ইঙ্গিত এমএসকে আগেও দিয়েছেন। একের পর এক সুযোগ পেয়েছেন পন্থ। কিন্তু পন্থকে সুযোগ দেওয়ার জন্য ধোনিকে আড়াল করা হয়েছে, এমন কথা তিনি আগে বলেননি। নির্বাচক কমিটির প্রাক্তন প্রধান মনে করেন, কেএল রাহুল দুর্দান্ত ফর্মে রয়েছেন। তা ছাড়া আইপিএল এবার বাতিল হওয়ায় ধোনির নিজেকে আবার প্রমাণ করাও মুশকিল। এমন পরিস্থিতিতে ধোনির পক্ষে জাতীয় দলে কামব্যাক করার রাস্তা বেশ কঠিন।

.