Ind vs NZ: ম্যাঞ্চেস্টারে বৃষ্টি বিঘ্নিত দু'দিনের সেমি-ফাইনাল! মঙ্গলের ম্যাচ গড়াল বুধে

ভারতীয় সময় রাত ১১ টা পর্যন্ত অপেক্ষার পর ম্যাচ রিজার্ভ ডে-তে করার সিদ্ধান্ত নেন আম্পায়াররা।

Updated By: Jul 9, 2019, 11:29 PM IST
Ind vs NZ: ম্যাঞ্চেস্টারে বৃষ্টি বিঘ্নিত দু'দিনের সেমি-ফাইনাল! মঙ্গলের ম্যাচ গড়াল বুধে

নিজস্ব প্রতিবেদন:  চলতি বিশ্বকাপে ভারত-নিউ জিল্যান্ড ম্যাচে বৃষ্টি যেন পিছু ছাড়ছে না। গ্রুপ লিগে ভারত-নিউ জিল্যান্ড ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল। সেমি ফাইনালেও সেই বৃষ্টির বাধা। মঙ্গলবার ম্যাঞ্চেস্টারে বৃষ্টির ভ্রুকূটি ছিল। পূর্বাভাস মতোই এদিন ভারতীয় সময় সন্ধে ৬টার কিছু পরে বৃষ্টি শুরু হয়। তার পর দফায় দফায় বৃষ্টি চলে। এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নিউ জিল্যান্ড। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার সময় স্কোরবোর্ডে ৪৬.১ ওভার শেষে কিউইদের রান ২১১/৫। বুধবার রিজার্ভ ডে-তে এখান থেকেই শুরু হবে ম্যাচ। 

বিরাট কোহলির টসে হারার ধারা অব্যহত। বিশ্বকাপের প্রথম সেমি-ফাইনালে টস জিতলেন নিউ জিল্যান্ডের ক্যাপ্টেন কেন উইলিয়ামসন। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন তিনি। ভারতীয় দলে একটি পরিবর্তন হয়েছে। শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলা দল থেকে কুলদীপ যাদবের বদলে দলে এলেন যুজবেন্দ্র চাহাল। নিউ জিল্যান্ড শিবিরে প্রথম ধাক্কা দিলেন জসপ্রিত বুমরাহ। মার্টিন গাপটিলকে এক রানে ফেরান বুমরাহ। দুরন্ত ক্যাচ ধরেন কোহলি।

এরপর অধিনায়ক কেন উইলিয়ামসনের সঙ্গে জুটি বাঁধেন হেনরি নিকলস। দ্বিতীয় উইকেটে ৬৮ রান যোগ করেন তাঁরা। ২৮ রানে জাদেজার বলে বোল্ড হয়ে ফেরেন নিকলস। কিউই অধিনায়ক উইলিয়ামসন ৯৫ বলে ৬৭ রান করে আউট হন। জিমি নিশামও বেশিক্ষণ টিকতে পারলেন না ১২ রানে ফিরলেন তিনি। তবে দুরন্ত ব্যাটিং করলেন রস টেলর। কলিন ডি গ্র্যান্ডহোম ১৬ রান করে আউট হন। ৪৬.১ ওভার পর বৃষ্টি নামে ম্যাঞ্চেস্টারে। তখন নিউ জিল্যান্ডের স্কোর ২১১/৫। ৬৭ রানে অপরাজিত রস টেলর। সঙ্গে ৩ রানে ক্রিজে রয়েছেন টম ল্যাথাম। ভারতের হয়ে জশপ্রীত বুমরাহ, হার্দিক পাণ্ডিয়া, যুজবেন্দ্র চাহল, রবীন্দ্র জাদেজা এবং ভুবনেশ্বর কুমার একটি করে উইকেট নেন।

ভারতীয় সময় রাত ১১ টা পর্যন্ত অপেক্ষার পর ম্যাচ রিজার্ভ ডে-তে করার সিদ্ধান্ত নেন আম্পায়াররা। দফায় দফায় বৃষ্টিতেই এদিন আর খেলা সম্ভব হয়নি। বিশ্বকাপের ফাইনাল ও সেমি ফাইনালের জন্য আছে রিজার্ভ ডে। রিজার্ভ ডে-তে মঙ্গলবার যেখানে ম্যাচ শেষ হয়েছে সেখান থেকেই খেলা শুরু হবে বুধবার অর্থাত্ ৪৬.১ ওভারের পর নিউ জিল্যান্ড আবার ব্যাট করতে নামবে। তারপর কিউইদের টার্গেট চেজ করতে নামবে ভারত। এখন যদি রিজার্ভ ডে-তে বৃষ্টি বা খারাপ আবহাওয়ার জন্য ম্যাচটি ভেস্তে যায়, তবে ফাইনালে চলে যাবে ভারত। কারন গ্রুপ লিগে নিউ জিল্যান্ডের থেকে বেশি পয়েন্ট ছিল ভারতের।

আরও পড়ুন - ISL চ্যাম্পিয়নরাই এএফসি চ্যাম্পিয়ন্স লিগে স্লট পাবে, জানিয়ে দিল AIFF