Women's World Cup: স্মৃতি-হরমনপ্রীতের জোড়া সেঞ্চুরিতে রেকর্ডের ছড়াছড়ি বিশ্বকাপে

স্মৃতি মন্ধনা ও হরমনপ্রীত কউরের (Smriti Mandhana and Harmanpreet Kaur) জোড়া সেঞ্চুরিতে মেয়েদের বিশ্বকাপে (Women's World Cup) তৈরি হল একাধিক রেকর্ড।

Updated By: Mar 12, 2022, 12:33 PM IST
Women's World Cup: স্মৃতি-হরমনপ্রীতের জোড়া সেঞ্চুরিতে রেকর্ডের ছড়াছড়ি বিশ্বকাপে
স্মৃতি-হরমনপ্রীতের ব্যাটে ঝড় নিউজিল্যান্ডে

নিজস্ব প্রতিবেদন: স্মৃতি মন্ধনা ও হরমনপ্রীত কউরের (Smriti Mandhana and Harmanpreet Kaur) জোড়া সেঞ্চুরিতে ভর করে ভারত ৮ উইকেট হারিয়ে ৩১৭ রান তুলল ওয়েস্ট ইন্ডিজ মহিলা দলের বিরুদ্ধে (India Women vs West Indies Women)। শনিবার হ্যামিলটনের সিডন পার্কে (Seddon Park in Hamilton) মেয়েদের বিশ্বকাপের (Women's World Cup) তৃতীয় ম্যাচ খেলতে নেমেছে মিতালি রাজের (MIthali Raj) ভারত। স্মৃতি-হরমনপ্রীত এদিন ব্যাট হাতে শুধু ঝড়ই তুললেন না, একাধিক রেকর্ডে নিজেদের নাম লেখালেন দেশের তুই তারকা ব্যাটার।

স্মৃতি এদিন ওপেন করতে নেমে ১১৯ বলে ১২৩ রান করলেন। ১৩টি চার ও ২টি ছক্কায় নিজের ইনিংস সাজান তিনি। পাঁচে ব্যাট করতে নেমে হরমনপ্রীত করলেন ১০৭ বলে ১০৯। ১০টি চার ও ২টি ছয় মারেন হরমনপ্রীত। একটা সময়ে ভারত ৭৮ রানে ৩ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে গিয়েছিল। সেখান থেকে স্মৃতি-হরমনপ্রীত জুটি ম্যাচের গতিপ্রকৃতি বদলে দেন। চতুর্থ উইকেট পার্টনারশিপে দুই কন্যার ব্যাটে স্কোরবোর্ডে যোগ হয় ১৮৪ রান। তাঁদের সৌজন্যেই ভারত ৩০০ রানের গণ্ডি পার করতে পেরেছে। পরিসংখ্যান বলছে মেয়েদের বিশ্বকাপে ভারতের এটিই সর্বোচ্চ রানের যুগলবন্দি। ও ওয়ানডে ক্রিকটের ইতিহাসে এটিই চতুর্থ সর্বোচ্চ।

ঘটনাচক্রে হরমনপ্রীত প্রথম ভারতীয় ব্যাটার হিসাবে মেয়েদের বিশ্বকাপে দুই বা তার বেশি সেঞ্চুরির রেকর্ড করলেন। মাইলফলক তৈরি করার পথে স্মৃতি ও মিতালিকে টপকে গেলেন তিনি। স্মৃতি এবং মিতালির বিশ্বকাপে দু'টি করে সেঞ্চুরি রয়েছে। স্মৃতির এদিনের ১২৩ রানের ইনিংস ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতীয় ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ। দেশের তারকা ওপেনার বিদেশের মাটিতে শতরান করার নিরিখে টপকে গেলেন মিতালিকে।

মেয়েদের বিশ্বকাপে সর্বোচ্চ সেঞ্চুরির নজির আছে যাঁদের

জ্যানেট ব্রিটিন (ইংল্যান্ড)- ৪টি সেঞ্চুরি ৩৬ ম্যাচে
শার্লট এডওয়ার্ডস (ইংল্যান্ড)- ৪টি সেঞ্চুরি ৩০ ম্য়াচে
সুজি বেটস (নিউজিল্যান্ড)- ৩টি সেঞ্চুরি ২৩ ম্যাচে
হরমনপ্রীত কউর (ভারত)-  ৩টি সেঞ্চুরি ২২ ম্যাচে
 
আরও পড়ুন: IPL 2022, KKR: নাম প্রত্যাহার অ্যালেক্স হেলসের, পরিবর্তে কোন তারকাকে নিল কলকাতা?

আরও পড়ুনIND vs SL, Axar Patel: বেঙ্গালুরু টেস্টে ১৩৩ বছরের পুরনো রেকর্ড স্পর্শ করতে পারেন অক্ষর!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.