close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

শেষ দু'বছরে বিশ্বকাপ সেমি ফাইনালে হারটাই বড় হতাশার, বললেন রবি শাস্ত্রী

১৮ রানে কিউইদের কাছে হেরে আট বছর পর ফের বিশ্বকাপ জয়ের স্বপ্নভঙ্গ হয় টিম ইন্ডিয়ার।

Sukhendu Sarkar | Updated: Aug 18, 2019, 09:03 PM IST
শেষ দু'বছরে বিশ্বকাপ সেমি ফাইনালে হারটাই বড় হতাশার, বললেন রবি শাস্ত্রী

নিজস্ব প্রতিবেদন : দ্বিতীয় দফায় ভারতীয় দলের কোচ হিসাবে দায়িত্ব পেয়েছেন রবি শাস্ত্রী। কোচ হওয়ার পর প্রথমবার মুখও খুলেছেন তিনি। সেমি ফাইনালে নিউ জিল্যান্ডের কাছে হেরে ২০১৯ সালের বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়াটাই তাঁর কাছে গত দু'বছরে সবচেয়ে হতাশার বলেই জানালেন রবি শাস্ত্রী।

অন্যতম ফেভারিট হিসেবেই ২০১৯ সালে বিশ্বকাপে অভিযান শুরু করেছিল টিম ইন্ডিয়া। বিরাট কোহলির নেতৃত্বাধীন এই ভারতীয় দলের বিশ্বকাপ জেতার সব রসদ মজুদ ছিল। মাত্র একটা ম্যাচ হেরে গ্রুপ পর্বে শীর্ষে শেষ করেও সেমি ফাইনালে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে ২৪০ রানের টার্গেট তাড়া করতে নেমে ২২১ রানে অল আউট হয়ে যায় ভারত। গোটা বিশ্বকাপ জুড়ে ভালো পারফর্ম করলেও এই ম্যাচে টপ অর্ডার চূড়ান্ত ব্যর্থ হয়। মাত্র ৩০ মিনিটের খারাপ ক্রিকেট বিশ্বকাপ থেকে ছিটকে দেয় ভারতকে। ১৮ রানে কিউইদের কাছে হেরে আট বছর পর ফের বিশ্বকাপ জয়ের স্বপ্নভঙ্গ হয় টিম ইন্ডিয়ার।

বিশ্বকাপের সেমি ফাইনালে কিউইদের কাছে এই হারটাই মন থেকে মেনে নিতে পারেন নি বিরাটদের হেডস্যার রবি শাস্ত্রী। এটা মেনে নেওয়া কঠিন স্বীকার করে নিচ্ছেন তিনি। রবি শাস্ত্রী বলেন, "আমি বলব বিশ্বকাপ সেমি-ফাইনাল সবচেয়ে বড় হতাশা। ওই ৩০ মিনিট সব বদলে দিল। আমরা সঠিক জায়গাতেই ছিলাম কিন্তু হাত থেকে বেরিয়ে গেল। গোটা টুর্নামেন্ট জুড়ে আমরা দারুণ ক্রিকেট খেলেছি। অন্য যে কোনও দলের চেয়ে সবচেয়ে বেশি ম্যাচ জিতেছি, গ্রুপ পর্ব শেষে এক নম্বরে শেষ করেছি। বিশ্বকাপে আমরা কতৃত্ব করেছি তারই প্রতিফলন। একটা খারাপ দিন, একটা খারাপ সেশন, আর সেটাই আমাদের আর এগোতে দিল না।"

মাইক হেসেন, রবিন সিং, লালচাঁদ রাজপুতের মতো একের পর দাবিদারকে পিছনে ফেলে ফের ভারতীয় কোচের হট সিটে রবি শাস্ত্রী। কপিল দেব, অংশুমান গায়কোয়াড়, শান্তা রঙ্গস্বামীরা আরও দুই বছরের জন্য তাঁর উপরই আস্থা রাখলেন। ২০২১ পর্যন্ত ভারতীয় দলের কোচ হিসাবে বহাল থাকছেন রবি শাস্ত্রী।  

আরও পড়ুন - জীবনের স্মরণীয় দিনে বড় উপহার পেলেন কোহলি, কোটলায় এবার 'বিরাট স্ট্যান্ড'