'এরপরেও কি আপনারা আমাকে অভিযুক্ত করবেন?' ভারতের মহিলা ক্রিকেটের প্রসঙ্গে Sourav Ganguly

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ে বিরুদ্ধে একটি 'অভিযোগ' উঠছে। 

Updated By: May 10, 2021, 05:47 PM IST
'এরপরেও কি আপনারা আমাকে অভিযুক্ত করবেন?' ভারতের মহিলা ক্রিকেটের প্রসঙ্গে Sourav Ganguly

নিজস্ব প্রতিবেদন: বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ে বিরুদ্ধে একটি 'অভিযোগ' উঠছে। অনেকের মতে তাঁর নেতৃত্বাধীন ভারতীয় বোর্ড কোভিড কালে (COVID-19) মহিলা ক্রিকেট এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সেভাবে কিছু করেনি। উল্টো দিকে পুরুষ দল গতবছর মহামারি হওয়ার পর থেকে তুলনামূলক অনেক বেশি ক্রিকেট খেলেছে। গতবছর আইপিএলের পর ভারত অস্ট্রেলিয়া সফরে গিয়েছে, ইংল্যান্ড ভারতে খেলতে এসেছে। স্পোর্টসস্টারকে দেওয়া এক সাক্ষাৎকারে সৌরভ তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগের উত্তর দিলেন স্ট্রেইট ব্যাটে, 'বাপী বাড়ি যা'মেজাজে।

ৃসৌরভ বলছেন, “কী করার আছে? আমরা এক মারণ ভাইরাসকে সঙ্গে নিয়ে বেঁচে আছি। ছেলেদের ক্রিকেট ছাড়াও মেয়েদের আইপিএল হয়েছে। দক্ষিণ আফ্রিকা মেয়েরা ভারতে খেলেছে।” প্রাক্তন ভারত অধিনায়ক বলছেন, করোনা সত্ত্বেও বোর্ডের ভাবনায় মেয়েদের ক্রিকেট নিয়ে একাধিক পরিকল্পনা আছে। সৌরভের সংযোজন, “আমাদের মেয়েরা আট বছর টেস্ট ক্রিকেট খেলবে। ব্রিস্টলে টেস্ট খেলে ৬টি একদিনের ম্যাচ ও টি-২০ খেলবে তারা। ওয়েস্ট ইন্ডিজের মেয়েরা আসবে ভারতে। মহিলা ক্রিকেট নিয়ে অনেক কিছু হচ্ছে। আমাদের মেয়েদের আইপিএল বাতিল করে পুণরায় সেপ্টেম্ব-অক্টোবরে আয়োজন করা হচ্ছে। এরপরেও কি আপনারা আমাকে অভিযুক্ত করবেন যে, দেশে মহিলা ক্রিকেটকে সমর্থন না করার জন্য।

আরও পড়ুন: COVID-19: সামনেই লম্বা ইংল্যান্ড সফর, প্রথম ডোজ নিলেন Virat Kohli ও Ishant Sharma

সৌরভের মিতালি-হরমনপ্রীতদের ভবিষ্যতের প্রসঙ্গে বলছেন, “আমাদের মহিলা জাতীয় দল ২ জুন ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা দেবে। সেখানে প্রচুর ক্রিকট খেলবে তারা। তারপর অস্ট্রেলিয়ায় খেলবে। দক্ষিণ আফ্রিকা আসবে ভারতে। ভারতের কেউ কেউ আবার হান্ড্রেড বল ক্রিকেট খেলবে ইংল্যান্ডে। কেউ কেউ বিগ ব্যাশ খেলবে অস্ট্রেলিয়ায়। তারপর নিউজিল্যান্ড সফর ও বিশ্বকাপ রয়েছে।” 

.