নরসিংহের বদলে অলিম্পিকে যাচ্ছেন পরভিন রানা

নাডা-র ডোপ টেস্টে ব্যর্থ হওয়ায় রিও অলিম্পিকে যাওয়া হচ্ছে না নরসিংহ যাদবের। স্বাভাবিকভাবেই কুস্তির ৭৪ কেজি বিভাগে নরসিংহের বদলে ''অটোমেটিক চয়েস'' ছিলেন দুবার অলম্পিক পদকজয়ী কুস্তিগীর সুশীল সিং। কিন্তু সুশীল নন, রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়া জানিয়ে দিল নরসিংহ-এর বদলে রিও অলিম্পিকে যাচ্ছেন প্রবীণ রানা। ৭৪ কেজি বিভাগে ভারতের প্রতিনিধিত্ব করবেন তিনি। তবে এর মধ্যে নরসিং যদি নির্দোষ প্রমাণ হন, তবে ফিরে আসবেন প্রবীণ।

Updated By: Jul 27, 2016, 01:14 PM IST
নরসিংহের বদলে অলিম্পিকে যাচ্ছেন পরভিন রানা

ওয়েব ডেস্ক: নাডা-র ডোপ টেস্টে ব্যর্থ হওয়ায় রিও অলিম্পিকে যাওয়া হচ্ছে না নরসিংহ যাদবের। স্বাভাবিকভাবেই কুস্তির ৭৪ কেজি বিভাগে নরসিংহের বদলে ''অটোমেটিক চয়েস'' ছিলেন দুবার অলম্পিক পদকজয়ী কুস্তিগীর সুশীল সিং। কিন্তু সুশীল নন, রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়া জানিয়ে দিল নরসিংহ-এর বদলে রিও অলিম্পিকে যাচ্ছেন পরভিন রানা। ৭৪ কেজি বিভাগে ভারতের প্রতিনিধিত্ব করবেন তিনি। তবে এর মধ্যে নরসিং যদি নির্দোষ প্রমাণ হন, তবে ফিরে আসবেন পরভিন। আন্তর্জাতিক মঞ্চে সফলতা থাকলেও পরভিন কিন্তু সুশীলের সফলতার ধারেকাছে নেই।

আরও পড়ুন- কেন রিওতে নন সুশীল, পাঁচ কারণ

এদিকে, ভারতীয় খেলাধূলায় নজিরবিহীন ঘটনা। নরসিংহ যাদবের ডোপ বিতর্ক ঘটনায় হস্তক্ষেপ করলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গোটা ঘটনার পূর্ণাঙ্গ রিপোর্ট চেয়েছেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন-ভিভ পুত্র বিরাটকে যে উপহার দিলেন

নরসিংহ যাদবের ডোপ বিতর্কে নয়া মোড় । বলা যায় নজির বিহীন ঘটনা । এই ঘটনায় সরাসরি হস্তক্ষেপ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । সোমবারই কুস্তি ফেডারেশনের সভাপতি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন । সভাপতি ব্রিজভূষণ শরণ সিং থেকে সমস্ত ঘটনা শোনার পর  তার কাছ থেকে প্রধানমন্ত্রী ঘটনার পূর্ণাঙ্গ রিপোর্ট চেয়েছেন । কুস্তি ফেডারেশনের সভাপতি দাবি করেছেন   প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  বিষয়টিকে ভীষণ গুরুত্ব দিয়ে দেখছেন । কারণ রিও অলিম্পিকে যে ১০-১২ জনের  পদক জয়ের সম্ভবনা রয়েছে তার মধ্যে নরসিংহ অন্যতম।

.