Wriddhiman Saha, Ranji Trophy: রঞ্জি খেলতে চাইছেন না জানিয়ে দিল সিএবি, পাল্টা জবাব দিলেন ঋদ্ধি

বুধবার বিকেলের দিকে শহর ছাড়ে গুজরাত টাইটান্স (Gujarat Titans)। দলের সঙ্গে চলতি আইপিএল-এর (IPL 2022) ফাইনাল খেলার জন্য আহমেদাবাদ উড়ে যাওয়ার আগে বঙ্গব্রিগেডের (Bengal) হোয়াটসঅ্যাপ গ্রুপকে ((WhatsApp group) বিদায় জানিয়ে দেন ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)।  

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: May 26, 2022, 09:29 PM IST
Wriddhiman Saha, Ranji Trophy: রঞ্জি খেলতে চাইছেন না জানিয়ে দিল সিএবি, পাল্টা জবাব দিলেন ঋদ্ধি
পুরনো সিদ্ধান্তেই অনড় রয়েছেন ঋদ্ধিমান সাহা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বঙ্গ ক্রিকেট সংস্থা (CAB) ও ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha) বিতর্ক এ বার আরও বড় আকার ধারণ করল। সব মিলিয়ে যা পরিস্থিতি তাতে বঙ্গ ক্রিকেট সংস্থার সঙ্গে বনিবনা তো অনেক দূরের কথা, ঋদ্ধির বাংলার জার্সি গায়ে ভবিষ্যতে মাঠে নামার সম্ভাবনা নেই বললেই চলে।

বৃহস্পতিবার সন্ধেবেলা সিএবি-র তরফ থেকে জানিয়ে দেওয়া হয় যে ঋদ্ধির সঙ্গে যোগাযোগ করে রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনাল খেলার জন্য তাঁকে ফের একবার অনুরোধ করা হয়েছিল। তবে সিএবি-র অনুরোধ রাখেননি পাপালি। যদিও বিতর্ক এখানেই থামছে না। জি ২৪ ঘন্টার তরফ থেকে ঋদ্ধির সঙ্গে যোগাযোগ করা হলে, তিনিও কোনও উত্তর দেননি। তবে তাঁর পরিবার এবং ঘনিষ্টরা এখনও তাদের পুরনো সিদ্ধান্তেই অনড় রয়েছেন।

এ দিন সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া (Avishek Dalmiya) একটি বিবৃতি জারি করে লিখেছিলেন, “সিএবি সবসময় চায় যে ঋদ্ধিমান সাহা বাংলার হয়ে রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচ খেলুন। কারণ লিগ পর্বে শীর্ষে থেকে পরের রাউণ্ডে কোয়ালিফাই করার জন্য এই ম্যাচের গুরুত্ব অনেক বেশি। সেইজন্য আমি নিজের উদ্যোগে ফের একবার ঋদ্ধিমানের সঙ্গে কথা বলেছিলাম। এবং ঋদ্ধিমান নিজেও আমাদের সঙ্গে যোগাযোগ করেন এবং জানিয়ে দেন যে তিনি রঞ্জির নক-আউট খেলতে পারবেন না।“

 

২৯ মে চলতি আইপিএল-এর (IPL 2022) মেগা ফাইনাল। এই মুহূর্তে আহমেদাবাদে গুজরাত টাইটান্সের (Gujarat Titans) জৈব বলয়ে রয়েছেন পাপালি। তাই তিনি কিংবা তাঁর স্ত্রী এই ইস্যু নিয়ে এখন মন্তব্য করতে রাজি নন। তবে তাঁর ঘনিষ্টদের দাবি, সিএবি-এর এই বিবৃতি অসম্পূর্ণ। কারণ সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া তাঁকে খেলার জন্য অনুরোধ করার পর, ঋদ্ধিও তাঁর অনুরোধের কথা জানিয়ে দেন। তাঁর ঘনিষ্টদের দাবি যুগ্ম সচিব দেবব্রত দাসের বিরুদ্ধে সিএবি-কে ব্যবস্থা নিতে হবে। তবেই নমনীয় হবে এই উইকেট কিপার।

বুধবার বিকেলের দিকে শহর ছাড়ে গুজরাত। দলের সঙ্গে ফাইনাল খেলার জন্য আহমেদাবাদ উড়ে যাওয়ার আগে বঙ্গব্রিগেডের হোয়াটসঅ্যাপ গ্রুপকে বিদায় জানিয়ে দেন পাপালি। সুত্র মারফত জানা গিয়েছে যে, বিমান ধরার আগে অভিমন্য ইশ্বরণের দলকে রঞ্জির কোয়ার্টার ফাইনালের জন্য শুভেচ্ছা জানিয়ে, এমন কড়া সিদ্ধান্ত নিয়েছেন ঋদ্ধি। ২৭ মে রঞ্জির কোয়ার্টার ফাইনাল খেলতে বেঙ্গালুরু উড়ে যাচ্ছে বাংলা (Bengal) শিবির। তবে নক-আউট পর্বে যে ঋদ্ধি খেলছেন না এটা জলের মতো স্পষ্ট হয়ে গেল।  

রঞ্জি নক আউট পর্বের দল নির্বাচনের আগে মহম্মদ শামির (Mohammed Shami) সঙ্গে কথা বলে সিএবি। তাঁকে শর্তসাপেক্ষে টিমে রেখেও দেওয়া হয়। কিন্তু ঋদ্ধির সঙ্গে কথাই বলেননি শীর্ষ কর্তারা। সরসারি দলে রেখে দেওয়া হয় তাঁকে। এর আগে রঞ্জির গ্রুপ পর্বেও ঋদ্ধির না খেলা নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল।

যদিও নক-আউট পর্বের দল ঘোষণা হওয়ার পর ঋদ্ধি বিতর্কে ড্যামেজ কন্ট্রোল করতে নেমে পড়ে বঙ্গীয় ক্রিকেট সংস্থা। সিএবি সভাপতি অভিষেক ডালমিয়াকে ফোন করে ক্ষুব্ধ ঋদ্ধি জানিয়ে দিয়েছিলেন তিনি আর বাংলার হয়ে খেলতে চান না। ফোনেই ছাড়পত্র চেয়ে বসেন। তার পরেও অবশ্য হাল ছাড়েনি সিএবি। ঋদ্ধিকে বোঝানোর জন্য আসরে নামেন হেড কোচ অরুণ লালও (Arun Lal)। সিএবি কর্তারা ভাল করেই জানতেন ঋদ্ধি বাংলা ছেড়ে চলে গেলে তাতে সংস্থার অস্বস্তি বাড়বে। নিজের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার জন্য ঋদ্ধিকে অনুরোধ করেছিলেন অরুণ লাল। কিন্তু এতে লাভ হয়নি।

এ দিন জি ২৪ ঘন্টাকে অরুণ লাল ফের বলেন, “আমি ঋদ্ধিকে বোঝনোর অনেক চেষ্টা করেছি। এটা একান্ত ওর ব্যক্তিগত সিদ্ধান্ত। সেটাকে আমি সম্মান জানাই। তবে ওর এই সিদ্ধান্ত মানতে পারছি না।”

ঋদ্ধি এখনও নিজের পুরনো স্টান্সেই অনড়। বাংলা ক্রিকেট দলের হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়ে দিয়ে সেটা আগেই বুঝিয়েছিলেন। আরও একবার নিজের অবস্থান স্পষ্ট করে দিলেন তিনি।

২৯ জুন আইপিএল-এর মেগা ফাইনাল। সেই ম্যাচ খেলার পর শহরে ফিরবেন ঋদ্ধি। তারপর সিএবি-তে গিয়ে সভাপতি অভিষেক ডালমিয়ার সঙ্গে কথা বলে বাংলা দলকে সরকারি ভাবে বিদায় জানাতে পারেন বঙ্গ ক্রিকেটের নীরব যোদ্ধা।

আরও পড়ুন: Wriddhiman Saha, Ranji Trophy 2022: সম্পর্কে ইতি! অভিমানে বাংলার হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়লেন ক্ষুব্ধ ঋদ্ধি

আরও পড়ুন: Rafael Nadal, French Open 2022: কেরিয়ারের ৩০০ তম গ্র্যান্ডস্লাম ম্যাচ জিতে তৃতীয় রাউন্ডে রাফা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.