WT20: Hardik Pandya-র ভবিষ্যৎ নিয়ে কেন এমন মন্তব্য করলেন Gautam Gambhir?

হার্দিক পান্ডিয়াকে নিয়ে দ্বিধায় রয়েছেন গৌতম গম্ভীর।  

Updated By: Oct 17, 2021, 07:39 PM IST
WT20: Hardik Pandya-র ভবিষ্যৎ নিয়ে কেন এমন মন্তব্য করলেন Gautam Gambhir?
আনফিট হার্দিক পান্ডিয়াকে নিয়ে চিন্তায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পুরো ফিট না হলেও হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) প্রথম একাদশে রাখা উচিত নয়। টি-টোয়েন্টি বিশ্বকাপ (WT20) শুরু হওয়ার আগে এই অলরাউন্ডারকে নিয়ে এমনই কড়া মন্তব্য করলেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। সদ্য সমাপ্ত আইপিএল-এ (IPL) এক ওভারও বোলিং করেননি হার্দিক। দ্বিতীয় পর্বের শুরুতে বেশ কয়েকটি ম্যাচ তাঁকে খেলানোও হয়নি। তাছাড়া পুরোনো ছন্দে দ্রুত রান তুলতেও ব্যর্থ হয়েছেন হার্দিক। তাই ভারতের প্রাক্তন ওপেনার মনে করেন এমন ক্রিকেটারকে প্রথম একাদশে রাখলে দলেরই ক্ষতি হবে। 

 টি-টোয়েন্টি বিশ্বকাপের সম্প্রচারকারী অনুষ্ঠানে গম্ভীর বলেন, "ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মতো দুটি দলের বিরুদ্ধে ভারত প্রস্তুতি ম্যাচ খেলবে। সেই দুটি ম্যাচে যদি হার্দিক পুরোনো ছন্দে বোলিং করতে পারে তাহলেই ওকে মূল প্রতিযোগিতায় খেলানো উচিত। নেটে বোলিং ও ম্যাচে বোলিং মোটেও এক জিনিস নয়। নেটে বল করার সঙ্গে বিশ্বকাপের ম্যাচে বাবর আজমের মতো ব্যাটসম্যানের বিরুদ্ধে বল করার মধ্যে আকাশ পাতাল তফাৎ রয়েছে।" 

আরও পড়ুন: WT20: কবে, কাদের বিরুদ্ধে, কখন মাঠে নামবে Virat Kohli-র Team India? পূর্ণাঙ্গ ক্রীড়াসূচি জেনে নিন

একইসঙ্গে পুরো ছন্দে বোলিং করার উপর জোর দিয়েছেন গম্ভীর। তিনি শেষে যোগ করেন, "প্রস্তুতি ম্যাচ এবং নেটে সমান গতিতে বোলিং করা উচিত। এবং ১০০ শতাংশ উজাড় করে দিতে হবে। হার্দিক যদি ভেবে থাকে মাঠে নেমেই ১১৫-১২০ কিলোমিটার গতিতে বল করে দেবে, সেটা কিন্তু ভুল ভাবনা। আমি অধিনায়ক হলে ও ফিট না হলেও খেলোনোর ঝুঁকিই নিতাম না।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)