WT20: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে Virat Kohli-র ভারতকে কী পরামর্শ দিলেন Sourav Ganguly

২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির পর আইসিসি ট্রফি জেতেনি ভারত।  

Updated By: Oct 16, 2021, 09:43 PM IST
WT20: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে Virat Kohli-র ভারতকে কী পরামর্শ দিলেন Sourav Ganguly
বিশ্বযুদ্ধের আগে সৌরভ গঙ্গোপাধ্যায়ের প্রেসক্রিপশন। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির পর আইসিসি (ICC) ট্রফি জেতেনি ভারত। গত কয়েক বছরে বিশ্বকাপ থেকে শুরু করে টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়ার (Team India) তীরে এসে তরী ডুবেছে। তাই বিরাট কোহলির (Virat Kohli) দলকে পরিপক্কতা রাখা ও ধৈর্য রাখার পরামর্শ দিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। 

আগামী ২৪ অক্টোবর চিরপ্রতিদ্বদ্বী পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে মাঠে নামবে ভারত। এর আগে 'মেন ইন ব্লু' ব্রিগেডকে সাবধান করে মহারাজ বললেন, "ভারতীয় দল শক্তিশালী হলেও মাঠে নেমেই তো চ্যাম্পিয়ন হয়ে যাবে না। ট্রফি জেতার একটা বিশেষ নিয়ম আছে। ভারতীয় দলকে ট্রফি জিততে হলে সেই নিয়ম ধরে এগিয়ে যেতে হবে। ধৈর্যের সঙ্গে দেখাতে হবে পরিপক্কতা।" এরপরেই অবশ্য বোর্ড সভাপতি যোগ করেছেন, "আমাদের দলে প্রতিভার অভাব নেই। দলে একাধিক খেলোয়াড় আছে যারা নিজের কাঁধে দলকে জেতাতে পারে। এমন অনেক ক্রিকেটার আছে যারা প্রচুর রান করা ছাড়াও অনেক উইকেট নেওয়ার ক্ষমতা আছে। কিন্ত আসল সময় কাজের কাজ করে দেখাতে হবে।"   

আরও পড়ুন: WT20: চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে অপ্রতিরোধ্য ভারত, ফিরে দেখা কিছু মুহূর্ত

খেলাধুলায় একটা প্রবাদ চালু আছে, 'ম্যাচ শেষ না হওয়া পর্যন্ত জয় অনিশ্চিত থাকে।' সেটা মনে করিয়ে সৌরভ ফের বলেন, "ফাইনাল জিতলেই আপনাকে বিজয়ী হিসেবে ঘষোণা করা হয়ে থাকে। এই দলের সবাই অনেক ক্রিকেট খেলেছে। ভবিষ্যতেও খেলবে। তাই বাড়তি চাপ না নিয়ে প্রতিটা ম্যাচ ধরে এগিয়ে যাওয়া উচিত।" 

কোহলির দলে তারকার সমারোহ। এর মধ্যে আবার মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni) 'মেন্টর' হিসেবে যোগ দিয়েছেন। স্বভাবতই ভারতীয় দলকে নিয়ে প্রত্যাশার পারদ চড়তে শুরু করেছে। সেটা মেনে নিয়ে সৌরভ শেষে বললেন, "ভারত ফেভারিট হিসেবেই সব প্রতিযোগিতায় খেলতে নামে। সেটা ক্রিকেটাররা জানে। তবে ধীরস্থির ও ধৈর্য বজায় রেখে খেলে যাওয়া উচিত। আমার বিশ্বাস এই দলের সেটাই একমাত্র লক্ষ্য।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)