WT20: ভারতের নতুন ওপেনার পেয়ে গেলেন Virat Kohli, কে তিনি? জানতে পড়ুন

নতুন ওপেনার খুঁজে পেলেন বিরাট কোহলি। 

Updated By: Oct 9, 2021, 03:04 PM IST
WT20: ভারতের নতুন ওপেনার পেয়ে গেলেন Virat Kohli, কে তিনি? জানতে পড়ুন
টি-টোয়েন্টি বিশ্বকাপে নতুন ওপেনার বেছে নিলেন বিরাট কোহলি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সবাই ধরে নিয়েছিল যে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে (WT20) রোহিত শর্মার (Rohit Sharma) সঙ্গে ওপেনার হিসেবে নামতে পারেন কেএল রাহুল (KL Rahul)। এমনকি অনেক ক্রিকেট বিশেষজ্ঞ মনে করেছিলেন বিরাট কোহলিকেও (Virat Kohli) ওপেনার হিসেবে দেখা যেতে পারে। তবে সবাইকে চমকে দিয়ে ইশান কিষানকে (Ishan Kishan) হিসেবে বেছে নিয়েছেন ভারত অধিনায়ক। তাঁকে তৈরি থাকতে বলা হয়েছে। এমনটাই জানালেন খোদ ইশান। 

ম্যাচের শেষে ইশান বলেন, "আমাকে ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে নেওয়া হয়েছে। আমাকে ওপেন করতে হবে। এমনটাই জানিয়েছিল বিরাট ভাই। আমি সেইমতো মানসিক প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছি। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ যেহেতু অনেক বড় মঞ্চ, তাই আমাকে যে কোনও জায়গায় ব্যাট করতে হবে। সেই বার্তাও দিয়েছিল অধিনায়ক।" 

আরও পড়ুন: IPL 2021: দুই বছর পর প্লে-অফে KKR, সোমবার সামনে Virat Kohli-র RCB

Virat Kohli (left) with Ishan Kishan. Image : IPL

আইপিএল-এর (IPL 2021) দ্বিতীয় পর্বে একেবারেই ছন্দে ছিলেন না ইশান। সেই জন্য কয়েকটা ম্যাচে তাঁকে ছেঁটে ফেলা হয়। তবে গত দুই ম্যাচে মাঠে ফিরে আবার রুদ্রমূর্তি ধারণ করেছেন এই মুম্বই ইন্ডিয়ান্সের বাঁহাতি ব্যাটার। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ২৫ বলে ৫০ রানে অপরাজিত থাকার পর, শেষ ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে বিস্ফোরক মেজাজে মাত্র ৩২ বলে ৮৪ রান করেন তিনি। মেরেছিলেন ১১টি চার ও ৪টি ছয়। 

ছোট্ট কেরিয়ারে একাধিকবার উইকেট ছুড়ে এসেছেন। তবে এ বার থেকে পুরোনো ভুল শুধরে নিতে মরিয়া ঝাড়খণ্ডের এই তরুণ। ইশানকে মানসিক ভাবে শক্তিশালী করে তোলার জন্য তাঁর একাধিক সতীর্থ করছেন। এই বিষয়ে তিনি বলেন, "আরসিবি-র বিরুদ্ধে ম্যাচের শেষে বিরাট ভাইয়ের সঙ্গে অনেকটা সময় আলোচনা হয়েছিল। খেলার উন্নতি করার জন্য জসপ্রীত ভাইয়ের সঙ্গে নিয়মিত কথা হয়। সাহায্য করার জন্য হার্দিক ও করুনাল ভাই আছে। রোহিত ভাই আমাকে সবসময় ভরসা যোগায়। এদের সাহায্যেই নিজের পুরোনো ভুল শুধরে নেওয়ার চেষ্টা করছি। কারণ বিশ্বকাপে কোনও ভুল করতে চাই না।" 

শুক্রবার লিগ পর্ব থেকে ছিটকে গেলে পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই। তবে খুশির খবর হল টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ফর্মে ফিরেছেন ইশান ও সূর্যকুমার যাদব। ফলে স্বস্তিতে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। এখন এই দুই মারকুটে ব্যাটসম্যান কীভাবে বিশ্বকাপের মঞ্চে নিজেদের মেলে ধরে সেটাই দেখার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)