WT20: 'মেন্টর' হিসেবে Virat Kohli-র Team India-তে কাজ শুরু করে দিলেন Mahendra Singh Dhoni

টিম ইন্ডিয়ার 'মেন্টর' হিসেবে মাঠে নেমে পড়লেন মহেন্দ্র সিং ধোনি।

Updated By: Oct 17, 2021, 10:15 PM IST
WT20: 'মেন্টর' হিসেবে Virat Kohli-র Team India-তে কাজ শুরু করে দিলেন Mahendra Singh Dhoni
ভারতীয় দলে ফের শুরু হল 'ধোনি যুগ'। ছবি : বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন: আইপিএল (IPL 2021) ফাইনাল জিতে উঠে শনিবারই ভারতীয় দলের (Team India) জৈব বলয়ে ঢুকে গিয়েছিলেন। চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) অধিনায়ক থেকে এখন তিনি বিরাট কোহলির (Virat Kohli) দলের 'মেন্টর'। টি-টোয়েন্টি বিশ্বকাপের (WT20) আগে একবারে অন্য ভূমিকায় বেশ মজে রয়েছেন মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। সোমবার ইংলেন্ডের বিরুদ্ধে প্রথম প্রস্তুতি ম্যাচে খেলতে নামবে ভারত। এর আগে রবিবার দুবাইয়ের আইসিসি ক্রিকেট অ্যাকাডেমি মাঠে নেমে পড়লেন টিম ইন্ডিয়ার 'মেন্টর'। 

হেড কোচ রবি শাস্ত্রী (Ravi Sashtri) ও দলের বাকি সাপোর্ট স্টাফদের সঙ্গে কথা বলার মাঝে তাঁকে 'শ্যাডো' করতে দেখা গিয়েছিল। বিসিসিআই সেই ছবি ট্যুইট করে লিখেছে, 'রাজা তোমাকে দুই হাত বাড়িয়ে স্বাগত জানাই। নতুন রূপে ভারতীয় দলে নতুন সফর শুরু করলেন  মহেন্দ্র সিং ধোনি।' 

 

ধোনিকে 'মেন্টর' হিসেবে পেয়ে আপ্লুত কোহলি। বিশ্বকাপ শুরু হওয়ার আগে প্রথামাফিক সাংবাদিক সম্মেলনে এমনটাই জানিয়েছিলেন ভারত অধিনায়ক। ধোনির অধিনয়কত্বে তিনি জাঁতীয় দলে সুযোগ পেয়েছিলেন। পরবর্তী সময় কোহলির নেতৃত্বে খেলেছেন 'ক্যাপ্টেন কুল'। এ বার কোহলির দলকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানোর জন্য ধোনির মস্তিস্ককে ব্যবহার করতে চাইছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) বিসিসিআই (BCCI)।  

আরও পড়ুন: WT20: নতুন জার্সি গায়ে চাপিয়ে আবেগতাড়িত Ravichandran Ashwin

কোহলি বলেছিলেন, "অধিনায়ক হিসেবে মাহি ভাই কতটা সাফল্য এনে দিয়েছে সেটা সবাই জানি। মাহি ভাই হল মাঠ এবং মাঠের বাইরে প্রকৃত লিডার। তাই ওর মতো নেতাকে 'মেন্টর' হিসেবে পেয়ে দারুণ অনুভূতি হচ্ছে। আমার বিশ্বাস মাহি ভাই আগের মতোই আমাদের উদ্বুদ্ধ করবে। ওর কাছে সবসময় ক্রিকেটের বিভিন্ন দিক সম্পর্কে জানা যায়। সেগুলো দিয়ে আমরা দল হিসেবে আরও উন্নতি করতে পারি।" 

 

শেষে কোহলি যোগ করেছিলেন, "এই ফরম্যাটে মাহি ভাইয়ের জ্ঞান অসাধারণ। তাই ও ফের একবার ড্রেসিংরুমে ফিরে এসে খুবই আনন্দ পেয়েছে। কারণ এই ড্রেসিংরুম ওর কাছে সবকিছু। আমাদের কেরিয়ারের শুরুতে মাহি ভাই আমাদের আগলে রেখেছিল। আমি নিশ্চিত এ বারও মাহি ভাই একই ভূমিকা পালন করবে। তাই এই দলের জুনিয়রদের কাছে আসন্ন বিশ্বকাপ বড় পাওনা হতে চলেছে।" 

২০০৭ সালে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় থেকে পাকিস্তান বধের সাক্ষী তিনি। ক্রিকেটের সবচেয়ে ছোট ফরম্যাটের বিশ্বকাপে এখনও পর্যন্ত দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের পাঁচ বার সাক্ষাৎ হয়েছে। প্রতিবারই জয় পেয়েছে ভারত। আর কাকতলীয় ব্যাপার হল এই পাঁচবারই দলকে নেতৃত্ব দিয়েছেন 'ক্যাপ্টেন কুল'। আর এ বার সেই পাকিস্তানের বিরুদ্ধে আগামী ২৪ অক্টোবর বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারত। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.