WT20: বিশ্বকাপের শুরুতেই হোঁচট, 'লিলিপুট' Scotland-র কাছে হারল Bangladesh

প্রথমে ব্যাট করে বাংলাদেশের সামনে ১৪১ রানের টার্গেট দিয়েছিল স্কটল্যান্ড। 

Updated By: Oct 17, 2021, 11:49 PM IST
WT20: বিশ্বকাপের শুরুতেই হোঁচট, 'লিলিপুট' Scotland-র কাছে হারল Bangladesh

নিজস্ব প্রতিবেদন: আইসিসি টি-২০ বিশ্বকাপের ফার্স্ট রাউন্ড গ্রুপ-বি'তে প্রথম ম্যাচেই স্কটল্যান্ডের কাছে হারল বাংলাদেশ। শাকিবের বিশ্ব রেকর্ডের দিনেই ৬ রানে জিতলেন স্কটিশরা।  

প্রথমে ব্যাট করে বাংলাদেশের সামনে ১৪১ রানের টার্গেট দিয়েছিল স্কটল্যান্ড। টি-২০ ক্রিকেটে তেমন বড় লক্ষ্য নয়। কিন্তু ক্রিকেটে 'লিলিপুট' স্কটল্যান্ডের রান পেরোতে পারলেন না মাহমুদউল্লাহরা। শুরুতেই প্যাভিলিয়নের পথে হাঁটা দেন দুই ওপেনিং ব্যাটসম্যান লিটন দাস ও সৌম্য সরকার। মিডল অর্ডারে সামাল দেওয়ার চেষ্টা করেন শাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। রানের গতি ছিল স্লথ। কিন্তু দু'জনেই বড় রান তুলতে অক্ষম হয়েছেন। এদিকে বাড়ছিল আস্কিং রেট। শেষ ওভারে বাংলাদেশের দরকার ছিল ২৪ রান। একটি করে ৬ ও ৪ মেরে রান তোলার চেষ্টা করেন মেহেদি হাসান। তবে তা প্রয়োজনীয় ছিল না। ওঠে ১৭ রান। বাংলাদেশ থামল ১৩৪ রানে। মেহেদি হাসান ১৩ ও সইফুদ্দিন ৫ রানে অপরাজিত থাকেন। 

বাংলাদেশের স্লথ ব্যাটিং যদি হারার একটা কারণ হয় তবে বোলিংও কাঠগড়ায় উঠবে। শেষ ৮ ওভারে ৮৫ রান তুলেছে স্কটল্যান্ড। এর মধ্যে বাংলাদেশের জন্য রুপোলি রেখা সাকিবের বিশ্ব রেকর্ড। ২ উইকেট নিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে লাসিথ মালিঙ্গাকে টপকে সর্বোচ্চ উইকেট শিকারি এখন সাকিব।

আরও পড়ুন- WT20: Lasith Malinga-কে টপকে টি-টোয়েন্টির ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারি Shakib Al Hasan

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.