আজকের ম্যাচ এক্স ফ্যক্টর হয়ে উঠতে পারে কী!

আর খানিকক্ষণ বাদেই ম্যাচ শুরু ভারত বনাম পাকিস্তানের। যুদ্ধ শুরুর আগে দেখে নিন আজকের ম্যাচে ৫ এক্স ফ্যাক্টর কী হতে পারে, যার জন্য ম্যাচ ঢলে পড়বে তাঁদের দিকে। দু দলেই ম্যাচ জেতানো ক্রিকেটার অনেক। কিন্তু এই ধরনের ম্যাচে কোনও একজন দুজন ক্রিকেটার একা হাতেই ম্যাচ জিতিয়ে দিতে পারেন। দেখে নিই দু দলের সেই ৫ ক্রিকেটার কারা হতে পারেন।

Updated By: Feb 27, 2016, 05:49 PM IST
আজকের ম্যাচ এক্স ফ্যক্টর হয়ে উঠতে পারে কী!

ওয়েব ডেস্ক: আর খানিকক্ষণ বাদেই ম্যাচ শুরু ভারত বনাম পাকিস্তানের। যুদ্ধ শুরুর আগে দেখে নিন আজকের ম্যাচে ৫ এক্স ফ্যাক্টর কী হতে পারে, যার জন্য ম্যাচ ঢলে পড়বে তাঁদের দিকে। দু দলেই ম্যাচ জেতানো ক্রিকেটার অনেক। কিন্তু এই ধরনের ম্যাচে কোনও একজন দুজন ক্রিকেটার একা হাতেই ম্যাচ জিতিয়ে দিতে পারেন। দেখে নিই দু দলের সেই ৫ ক্রিকেটার কারা হতে পারেন।

১) ওয়াহাম রিয়াজ (পাকিস্তান) - ওয়াহাব শুধু পাকিস্তানের নন, বিশ্বের অন্যতম সেরা পেসার। কিন্তু ভারতের বিপক্ষে পাকিস্তান ইদানিং খুব বেশি ম্যাচ খেলেনি। তাই ওয়াহাবকে সেভাবে দেখার সুযোগ হয়নি। কিন্তু মাথায় রাখবেন, ওয়াহাব জ্বলে উঠলে, একা হাতেই ম্যাচ জিতিয়ে দিতে পারেন পাকিস্তানকে। হয়ে উঠতেই পারেন জয়ের এক্স ফ্যাক্টর।

২) মহম্মদ আমির (পাকিস্তান) - দীর্ঘদিন ক্রিকেট থেকে নির্বাসিত ছিলেন। ফের এসেছেন ক্রিকেট মাঠে। ভালো পারফরম্যান্সও করেছেন। কিন্তু ভারতের বিরুদ্ধে ভালো পারফরম্যান্স যে তাঁর সব কলঙ্ক মুছে দেবে ভালোই জানেন আমির। তাই তিনিও হয়ে উঠতে পারেন এই ম্যাচের এক্স ফ্যাক্টর।

৩) বিরাট কোহলি (ভারত) - বিরাট বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান বটেই। সেই তিনি আবার সামনে পাকিস্তানকে পেলেই ভালো খেলেন। তাঁর একটা ইনিংসই বদলে দিতে পারে ম্যাচের রং। তাই এই ম্যাচের এক্স ফ্যাক্টর হতেই পারেন বিরাট।

৪) রোহিত শর্মা (ভারত) - রোহিত যেদিন ফর্মে থাকেন, সেদিন আর কাউকে দরকারই পরে না। গত ম্যাচেও বাংলাদেশের বিরুদ্ধে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। এই ম্যাচেও ওরকম একটা ইনিংস খেলে দিলে আর ভারতকে চিন্তা করতে হবে না। এক্স ফ্যাক্টর হতেই পারেন তিনি।

৫) হার্দিক পাণ্ডিয়া (ভারত) - এই ক্রিকেটার এখনও দেশের হয়ে ১০ টা ম্যাচও খেলেননি। কিন্তু তিনি যে ম্যাচের রঙ পাল্টাতে পারেন একা হাতে করে, সেই ঝলক দেখিয়ে দিয়েছেন। আজও যদি সুযোগ পেয়ে কিছু করে ফেলেন, হয়ে উঠতেই পারেন এক্স ফ্যাক্টর।

.