বাংলায় করোনায় একদিনে মৃত্যু ১২৪, আক্রান্ত ১৯৪১১ জন

সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা উত্তর ২৪ পরগণায়।  এর পরই দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা।

Edited By: অনুসূয়া বন্দ্যোপাধ্যায় | Updated By: May 9, 2021, 08:40 PM IST
বাংলায় করোনায় একদিনে মৃত্যু ১২৪, আক্রান্ত ১৯৪১১ জন

নিজস্ব প্রতিবেদন: প্রতিদিন হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। কোনওভাবেই আটকানো যাচ্ছে না দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। দৈনিক সংক্রমণ প্রতিদিন বাড়ায় উদ্বেগে রাজ্যবাসী। রবিবারের স্বাস্থ্য বুলেটিন প্রকাশ্যে এসেছে। গত ২৪ ঘণ্টায় কোভিড আক্রান্তের সংখ্যা ১৯৮১১জন। একদিনে মুৃত্যু হয়েছে ১২৪ জনের। মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২,৩২৭ জন। 

আরও পড়ুন:করোনা আক্রান্তদের বিনামূল্যে অক্সিজেন দিচ্ছে ‘চুঁচুড়া আরোগ্য’

সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা উত্তর ২৪ পরগণায়। গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগণায় আক্রান্ত হয়েছেন ৩,৯৯৭ জন। মৃতের সংখ্যা ৩৬জন। এর পরই দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। সেখানে আক্রান্তের সংখ্যা ৩৯৬৬ জন, একদিনে মৃত্যু হয়েছে ২৮জনের। এই দুই জায়গা উদ্বেগ বাড়াচ্ছে সকলের। এদিকে রাজ্যে করোনা টিকার সঙ্কট চরমে। বহু মানুষ প্রথম ডোজ নিয়ে আর দ্বিতীয় ডোজ পাচ্ছেন না ভ্যাকসিনের অভাবে। গোটা রাজ্যেই একই অবস্থা। এমন এক পরিস্থিতিতে আজ রাজ্যে এসেছে ১ লাখ কোভ্যাকসিনের ডোজ।এবং সঙ্গে আসছে তিন লাখ কোভিশিল্ডের ডোজ। এর ফলে রাজ্যে ভ্যাকসিনের আকাল অনেকটাই কমবে। কিছুটা আশার আলো দেখবেন প্রথম ডোজ পাওয়া মানুষজন।

আরও পড়ুন:বাড়িতে বুড়ো বাবা-মা; সেফ হোম পাননি, টয়লেটেই আইসোলেশনে করোনা আক্রান্ত যুবক

এরপরও রাজ্যে বহু মানুষ সতর্কতা অবলম্বন করছেন না। তাঁদের বারবার সতর্ক করা হচ্ছে, মাস্ক পরা, স্যানিটাইজ করা, হাত ধোঁয়া, এইসব সতর্কতা মেনে চলার পরামর্শ দিচ্ছেন চিকিৎসকেরা। বিশিষ্টরাও নিজেদের সোশ্যাল মিডিয়ায় সচেতনতার বার্তা ছড়িয়ে দিচ্ছেন প্রতিদিন।