Himachal Pradesh: ট্রেকিংয়ে গিয়ে মৃত ২ পর্বতারোহী, শোকের ছায়া বেলঘড়িয়ার বাড়িতে

১৯ সেপ্টেম্বর মারা যান সন্দীপের মা। সেই খবর পাওয়া হয়নি সন্দীপের।

Updated By: Sep 27, 2021, 06:21 PM IST
Himachal Pradesh: ট্রেকিংয়ে গিয়ে মৃত ২ পর্বতারোহী, শোকের ছায়া বেলঘড়িয়ার বাড়িতে

নিজস্ব প্রতিবেদন: ট্রেকিংয়ে গিয়ে আবার প্রাণ হারালেন বাংলার দুই পর্বতারোহী। সন্দীপ কুমার ঠাকুরতা এবং ভাস্কর কুমার মুখার্জি প্রাণ হারিয়েছেন গত ২৪ সেপ্টেম্বর। নেটওয়ার্কের অভাবে সেই খবর এসে পৌঁছায় সোমবার। 

সেপ্টেম্বরের ১১ তারিখে হিমাচল প্রদেশে ট্রেকিংয়ে যান সন্দীপ এবং ভাস্কর সহ ৭ জনের টিম। মৃত ২ পর্বতারোহীরই বাড়ি বেলঘরিয়ায় এবং প্রত্যেকেই পর্বতারোহনে পারদর্শী। পাহাড়ে নতুন নতুন রাস্তা খুঁজে বের করার নেশাতেই আবার গিয়েছিলেন হিমাচলের খামিঙ্গা পাসে। ৫,৮০৫ মিটার উচ্চতার পারাজিও কল, ডিবি বক্রি কল এবং হোমস কল পেরোনোর কথা ছিল এই দলের। পারাজিও কল পেরোনোর পরে খামিঙ্গা পশে নেমে এই দুর্ঘটনা ঘটে। যদিও ধস অথবা তুষারঝড় না হওয়ায় মনে করা হচ্ছে অক্সিজেনের অভাবেই মৃত্যু হয়েছে ২জনের। প্রায় ২৫-৩০ বছরের পর্বতারোহণের অভিজ্ঞতা ছিল তাদের।  

আরও পড়ুন: Weather Update: নিম্নচাপের ভ্রুকুটি! কয়েক ঘণ্টায় দক্ষিণের এই জেলাগুলোতে ধেয়ে আসছে বৃষ্টি

সোমবার ট্রেকিংয়ের শেষে কাজাতে পৌঁছে নেটওয়ার্ক পাওয়ার পরে ভাস্কর এবং সন্দীপের বাড়িতে খবর দেন দলের সদস্যরা। ১৯ সেপ্টেম্বর মারা যান সন্দীপের মা। সেই খবর পাওয়া হয়নি সন্দীপের। সোমবার বাড়িতে এসে পৌছাল সন্দীপের মৃত্যুর খবর। সন্দীপের বাড়িতে রয়েছেন তার স্ত্রী, ২ কন্যা এবং বাবা। ২ পরিবারেই নেমে এসেছে শোকের ছায়া। পরিবারের লোকেরা রাজ্য সরকারের সঙ্গে কথা বলে দেহ ফিরিয়ে আনার চেষ্টা করছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)