২৪ ঘণ্টার খবরের জের, রায়গঞ্জ জেলা হাসপাতালের ঘটনা খতিয়ে দেখার আশ্বাস

যক্ষা ওয়ার্ডে নোংরা-দুর্গন্ধ। হাজারো কাকুতি মিনতিতেও ঢুকলেন না নার্স। মরনাপন্ন রোগীকে দেওয়া গেল না অক্সিজেন। বিনা চিকিত্সায় ছটছট করে মারা গেলেন বৃদ্ধ। অমানবিক এঘটনা রায়গঞ্জ জেলা হাসপাতালের। ২৪ ঘণ্টায় খবর দেখানোর পর টনক নড়ে। ছুটির দিনে হাসপাতালে ছুটে আসেন নার্সিং সুপার। যক্ষ্মা ওয়ার্ড নোংরা। শুধু একারণেই ঢুকলেন না কোনও নার্স। অক্সিজেনের অভাবে ছটছট করে মারা গেলেন বৃদ্ধ রোগী। রায়গঞ্জ জেলা হাসপাতাল। শ্বাসকষ্ট নিয়ে শনিবার এখানেই ভর্তি হন গোলাম আলি। পরীক্ষা-নিরীক্ষার পর বোঝা যায় তাঁর TB হয়েছে। রবিবার গোলাম আলিকে সরিয়ে দেওয়া হয় আইসোলেশন ওয়ার্ডে। বেলা থেকে শুরু হয় প্রবল শ্বাসকষ্ট।  কিন্তু, অক্সিজেন জোটেনি। গোলামের ছেলের অভিযোগ, ওয়ার্ডে নোংরার অজুহাতে TB ওয়ার্ডে ঢুকতেই চাননি কোনও নার্স। হাজারো কাকুতি মিনতিতেও গলানো যায়নি। কার্যত বিনা চিকিত্সায়, অক্সিজেনের অভাবে ছটফট করে মারা যান গোলাম। আইসোলেশন ওয়ার্ডে এঘটনা আম। বলছেন অন্যান্য রোগীরাও। অমানবিক এঘটনার  সম্প্রচার শুরু করি আমরা। ২৪ ঘণ্টার পর্দাতে তা দেখেই নড়চড়ে বসে হাসপাতাল কর্তৃপক্ষ।  ছুটে আসেন অ্যাসিস্ট্যান্ট সুপার ও  নার্সিং সুপার।আশ্বাস দেন খতিয়ে দেখা হবে অভিযোগ।

Updated By: Apr 9, 2017, 10:04 PM IST
২৪ ঘণ্টার খবরের জের, রায়গঞ্জ জেলা হাসপাতালের ঘটনা খতিয়ে দেখার আশ্বাস

ওয়েব ডেস্ক: যক্ষা ওয়ার্ডে নোংরা-দুর্গন্ধ। হাজারো কাকুতি মিনতিতেও ঢুকলেন না নার্স। মরনাপন্ন রোগীকে দেওয়া গেল না অক্সিজেন। বিনা চিকিত্সায় ছটছট করে মারা গেলেন বৃদ্ধ। অমানবিক এঘটনা রায়গঞ্জ জেলা হাসপাতালের। ২৪ ঘণ্টায় খবর দেখানোর পর টনক নড়ে। ছুটির দিনে হাসপাতালে ছুটে আসেন নার্সিং সুপার। যক্ষ্মা ওয়ার্ড নোংরা। শুধু একারণেই ঢুকলেন না কোনও নার্স। অক্সিজেনের অভাবে ছটছট করে মারা গেলেন বৃদ্ধ রোগী। রায়গঞ্জ জেলা হাসপাতাল। শ্বাসকষ্ট নিয়ে শনিবার এখানেই ভর্তি হন গোলাম আলি। পরীক্ষা-নিরীক্ষার পর বোঝা যায় তাঁর TB হয়েছে। রবিবার গোলাম আলিকে সরিয়ে দেওয়া হয় আইসোলেশন ওয়ার্ডে। বেলা থেকে শুরু হয় প্রবল শ্বাসকষ্ট।  কিন্তু, অক্সিজেন জোটেনি। গোলামের ছেলের অভিযোগ, ওয়ার্ডে নোংরার অজুহাতে TB ওয়ার্ডে ঢুকতেই চাননি কোনও নার্স। হাজারো কাকুতি মিনতিতেও গলানো যায়নি। কার্যত বিনা চিকিত্সায়, অক্সিজেনের অভাবে ছটফট করে মারা যান গোলাম। আইসোলেশন ওয়ার্ডে এঘটনা আম। বলছেন অন্যান্য রোগীরাও। অমানবিক এঘটনার  সম্প্রচার শুরু করি আমরা। ২৪ ঘণ্টার পর্দাতে তা দেখেই নড়চড়ে বসে হাসপাতাল কর্তৃপক্ষ।  ছুটে আসেন অ্যাসিস্ট্যান্ট সুপার ও  নার্সিং সুপার।আশ্বাস দেন খতিয়ে দেখা হবে অভিযোগ।

আরও পড়ুন রেকি করেই খড়দহে লুঠ করতে আসে ৩ ডাকাত

হাসপাতাল সুপার গৌতম হালদারও জানিয়েছেন লিখিত অভিযোগ পেলেই গোটা বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে। রোগীর মৃত্যু পর বেশকিছুক্ষণ উতপ্ত হয়ে ওঠে হাসপাতাল চত্বর। রায়গঞ্জ থানায় পুলিস পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আরও পড়ুন  সব অভিযোগই মেনে নিলেন বিশ্বভারতীর ভারপ্রাপ্ত উপাচার্য ও বিভাগীয় প্রধান

.