আরও ৩ জেএমবি চাঁইকে গ্রেফতার STF-এর, নিঃসন্দেহে বড় সাফল্য

যুবক-যুবতীদের জেহাদি ভাবধারায় উদ্বুদ্ধ করা, জঙ্গি সংগঠনে নিয়োগ করার দায়িত্ব ছিল ধৃত আবদুল কাসিম, আবদুল বারি ও নাসিমুদ্দিন খানের উপর।

Updated By: Sep 1, 2019, 02:46 PM IST
আরও ৩ জেএমবি চাঁইকে গ্রেফতার STF-এর, নিঃসন্দেহে বড় সাফল্য

নিজস্ব প্রতিবেদন: কলকাতা এসটিএফ-এর জালে ধরা পড়ল আরও ৩ জেএমবি চাঁই। ধৃতদের নাম আবদুল কাসিম, আবদুল বারি ও নাসিমুদ্দিন খান। ধৃত জেএমবি জঙ্গি ইজাজ আহমেদকে জেরা করেই এদের সন্ধান পায় গোয়েন্দারা।

এসটিএফ সূত্রে খবর, ধৃতরা উত্তর দিনাজপুরে জঙ্গি সংগঠনের দায়িত্বে ছিল। যুবক-যুবতীদের জেহাদি ভাবধারায় উদ্বুদ্ধ করা, জঙ্গি সংগঠনে নিয়োগ করার দায়িত্ব ছিল ধৃত আবদুল কাসিম, আবদুল বারি ও নাসিমুদ্দিন খানের উপর। ইটাহারে সন্ধান মিলেছে একটি মেডিক্যাল ল্যাবরেটরিরও। ওই ল্যাবরেটরিতে ওষুধ তৈরি হত। কী ধরনের ওষুধ তৈরি হত ওই ল্যাবরেটরিতে? তা জানতে তদন্ত শুরু করেছেন গোয়েন্দারা।

আরও পড়ুন, লকেটের সভায় পতাকা টাঙানোর পরই গুড়াপে বিজেপি কর্মীকে মাঠে ঘিরে ধরে বুকে গুলি

জানা গিয়েছে, ধৃত ৩ জঙ্গির মধ্যে কাসেমই কমবয়সী। অন্যদিকে, নাসিমুদ্দিন পেশায় মৌলবি ও আবদুল বারি তহবিল দেখাশোনা করত। প্রসঙ্গত, কিছুদিন আগেই গয়া থেকে ধরা পড়ে জেএমবি প্রধান ইজাজ আহমেদ। তাকে জেরা করেই বাংলায় জেএমবি কীভাবে নেটওয়ার্ক বিস্তার করেছে, সে সম্পর্কে বেশকিছু তথ্য জানতে পায় গোয়েন্দারা। তারপরই অভিযুক্তদের ধরতে জাল পাতে এসটিএফ। 

.