Child Death: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে মৃত্যু আরও ৭ শিশুর, বাড়ছে আতঙ্ক

১ জনের জ্বর-সর্দির উপসর্গ ছিল।

Updated By: Oct 1, 2021, 05:38 PM IST
 Child Death: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে মৃত্যু আরও ৭ শিশুর, বাড়ছে আতঙ্ক

নিজস্ব প্রতিবেদন: একজনের জ্বর-সর্দির উপসর্গ ছিল, বাকিরা অন্যন্য শারীরিক সমস্যায় ভুগছিল। বাঁচানো গেল না কাউকেই। উত্তরবঙ্গে মেডিক্যাল কলেজে মৃত্যু হল আরও ৭ জনের। তাও আবার মাত্র ২৪ ঘণ্টায়! এখনও পর্যন্ত হাসপাতালে ভর্তি ৩০০ জন শিশু। বাড়ছে উদ্বেগ। 

জ্বর-সর্দিতে কাহিল শিশুরা। সঙ্গে কারও কারও আবার শ্বাসকষ্ট।  অসুস্থতা এতটাই যে, হাসপাতালে ভর্তি করতে হচ্ছে। কিন্তু তাতে আর শেষরক্ষা হচ্ছে কই! উত্তরবঙ্গে একে পর এক শিশুমৃত্যুর ঘটনায় উদ্বেগ বাড়ছে প্রশাসনের। কলকাতা থেকে গিয়ে স্বাস্থ্য আধিকারিক ও প্রশাসনিক কর্তাদের বৈঠক করেছে ৫ সদস্য়ের চিকিৎসকদল। খতিয়ে দেখেছেন  উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ, জলপাইগুড়ি জেলা হাসপাতালে ও শিলিগুড়ি হাসপাতালের পরিকাঠামো। 

আরও পড়ুন: Flood in Ghatal: ভারী বৃষ্টিতে ঘাটালে বন্যা পরিস্থিতি, প্লাবিত একাধিক গ্রাম, মৃত এক শিশু

জানা গিয়েছে, এদিন জ্বর-সর্দি-সহ নানা শারীরিক উপসর্গ নিয়ে এদিন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে ৫০ জন শিশুকে। সবমিলিয়ে হাসপাতালে চিকিৎসা চলছে ৩০০ জনের! গত ২৪ ঘণ্টায় মারা গিয়েছে ৭ জন। কোচবিহারের শীতলকুচির বাসিন্দা ৬ মাসের এক শিশুর জ্বর-সর্দির উপসর্গ ছিল। বাকি ৬ জনের অন্যন্য শারীরিক সমস্যা ছিল। চিকিৎসকরা জানিয়েছেন, বড়দের থেকেই আক্রান্ত হচ্ছে শিশুরা। বাবা-মা ও পরিবারের লোকেদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন তাঁরা। এদিকে শিশুদের জ্বরের কারণ অনুসন্ধানে  ৮ সদস্যের বিশেষজ্ঞ কমিটি গঠন করেছে স্বাস্থ্যভবন। কীভাবে চিকিৎসা হবে শিশুদের? কখন হাসপাতালে ভর্তি করতে হবে? কখনইবা ছাড়া হবে? বিস্তারিত গাইডলাইনও প্রকাশ করা হয়েছে। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.