Accident in School: ক্লাস চলাকালীন ভেঙে পড়ল স্কুলের ছাদ! আহত ৯ পড়ুয়া

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, দীর্ঘদিন ধরেই স্কুলে কোনও মেরামতি হয়নি। একাধিকবার বলা সত্ত্বেও ছাদ সারাইয়ের কোনও ব্যবস্থা করেননি শিক্ষকরা।

Updated By: Aug 18, 2023, 07:17 PM IST
Accident in School: ক্লাস চলাকালীন ভেঙে পড়ল স্কুলের ছাদ! আহত  ৯ পড়ুয়া

ভবানন্দ সিংহ: তখন ক্লাস চলছে। আচমকাই ভেঙে পড়ল প্রাথমিক স্কুলের ছাদ! আহত ৯ পড়ুয়া। ৫ জনের আঘাত গুরুতর। হাসপাতালে ভর্তি করা হয়েছে তাদের। এবার দুর্ঘটনা ঘটল উত্তর দিনাজপুরের করণদিঘিতে।

আরও পড়ুন: Dumdum: দমদমে স্ত্রী-মেয়েকে গলা কেটে খুন করে মধ্যমগ্রামে আত্মঘাতী প্রাক্তন সেনাকর্মী!

স্থানীয় সূত্রের খবর, করণদিঘির হুতাড়া কামাত প্রাথমিক বিদ্যালয়ের বাড়িটি বেশ বড়। অনেকগুলি ক্লাসরুম। অথচ এদিন একটি ঘরেই ক্লাস চলছিল প্রথম, দ্বিতীয়, তৃতীয় শ্রেণীর পড়ুয়াদের! তারপর? হুড়মুড় করে ভেঙে পড়ে ক্লাসরুমের ছাদ। গুরুতর জখম অবস্থায় যে ৫ ভর্তি রায়গঞ্জে মেডিক্যাল কলেজ ও হাসপাতালে, তাদের মধ্যে  ৩ জন তৃতীয় শ্রেণির আর  ২ জন দ্বিতীয় শ্রেণির পড়ুয়া।

কীভাবে দুর্ঘটনা? স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, দীর্ঘদিন ধরেই স্কুলে কোনও মেরামতি হয়নি। একাধিকবার বলা সত্ত্বেও ছাদ সারাইয়ের কোনও ব্যবস্থা করেননি শিক্ষকরা। বস্তুত, স্কুলের কিছু আসবাপত্রের জন্যও বিডিও-র কাছে লিখিত আবেদন করতে বলা হয়েছিল। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন করণদিঘির বিডিও নীতীশ তামাং। আহত পড়ুয়াদের দ্রুত চিকিৎসার ব্যবস্থা করেন। শিক্ষকদের অবশ্য দেখা মেলেনি।

আরও পড়ুন: Panchayat Election 2023: প্রধান নির্বাচিত হতেই কংগ্রেস প্রার্থীর বাড়িতে হামলা, গুলি!

এর আগে, বর্ধমানের স্কুলে ছাদের  ছাদের কার্নিশ থেকে চাঙড় ভেঙে আহত হয় তৃতীয় শ্রেণির ছাত্রী। পুরুলিয়ার আদ্রার শ্যামসুন্দরপুর প্রাথমিক স্কুলে শৌচাগারে দেওয়াল ভেঙে প্রাণ হারিয়েছিল এক বালক। স্থানীয় একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে পড়ুয়া ছিল সে। ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্রটির নিজস্ব কোনও ভবন নেই। পড়ুয়াদের জন্য খিচুরি রান্না হয় প্রাথমিক বিদ্যালয়েই। শৌচাগারের দেওয়া চাপ পড়ে ছাত্রমৃত্যুর ঘটনা ঘটেছে  মালদহে কালিয়াচকের বাঙিটোলা উচ্চ বিদ্য়ালয়েও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.