Panchayat election 2023: মনোনয়নের প্রথমদিনেই গুলি! মুর্শিদাবাদে নিহত কংগ্রেস কর্মী

ভরসন্ধেয় বাইক চেপে  অতর্কিত হামলা চালাল দুষ্কৃতীরা। বাধা দিতে গেলে মারধর! আহত আরও বেশ কয়েকজন।

Updated By: Jun 9, 2023, 10:39 PM IST
Panchayat election 2023: মনোনয়নের প্রথমদিনেই গুলি! মুর্শিদাবাদে নিহত কংগ্রেস কর্মী

সোমা মাইতি: পঞ্চায়েত ভোটের এখনও একমাস দেরি। মনোনয়ন পেশের প্রথমদিনেই চলল গুলি! মু্র্শিদাবাদে নিহত কংগ্রেস কর্মী। নেপথ্যে কারা? স্থানীয় তৃণমূলকর্মীদের দিকে আঙুল তুলেছেন মৃতের পরিবারের লোকেরা। ঘটনাস্থল, খড়গ্রাম।

কাল ভোট ঘোষণা, আজ থেকে শুরু মনোনয়ন! দিনভর অশান্তি চলে রাজ্য়ের বিভিন্ন প্রান্তে। ব্যতিক্রম নয় মুর্শিদাবাদে। দিনের শেষেই সেই মুর্শিদাবাদেরই খড়গ্রামে গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারালেন এক কংগ্রেস কর্মী।

আরও পড়ুন: WB Panchayat Election 2023: পঞ্চায়েতের মনোনয়ন জমার প্রথম দিনই চূড়ান্ত অব্যবস্থা, বিক্ষিপ্ত অশান্তিও!

স্থানীয় সূত্রে খবর, নিহত কংগ্রেস কর্মীর নাম ফুলচাঁদ শেখ। বাড়ি, খড়গ্রামের রতনপুর নলদীপ গ্রাম। পেশায় তিনি ছিলেন পরিযায়ী শ্রমিক। কেরলে থাকতেন ফুলচাঁদ। বাড়ি ফিরেছিলেন দিন কয়েক আগেই। 

এদিন সন্ধ্যায় গ্রামেই কয়েকজনের সঙ্গে বসে তাস খেলছিলেন ফুলচাঁদ। অভিযোগ, আচমকাই বাইকে করে এসে তাঁর উপর অতর্কিত হামলা চালায় ৪ জুন দুষ্কৃতীরা। পরিবারের লোকেদের দাবি, ওই কংগ্রেস কর্মীকে লক্ষ্য করে পরপর ৬ রাউন্ড গুলি চালানো হয়। এমনকী, বাধা দিতে গেলে, ফুলচাঁদের সঙ্গীদেরও মারধর করে হামলাকারীরা। গুরুতর আহত হয়েছেন বেশ কয়েকজন। 

তারপর? রক্তাক্ত অবস্থায় ফুলচাঁদকে নিয়ে যাওয়া হয় কান্দি মহকুমা হাসপাতালে। কিন্তু শেষরক্ষা হয়নি। হাসপাতালে মৃত্যু হয় তাঁর। মারধরে আহত হয়েছেন, যাঁরা ভর্তি মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে।

কী প্রতিক্রিয়া রাজনৈতিক মহলে? বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, 'রক্তপাতহীন নির্বাচন সম্ভব নয়  এই পুলিসকে দিয়ে, সেকারণেই কেন্দ্রীয় বাহিনী বলেছিলাম। মনোনয়ন পেশের ৭ দিন আগে রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের প্রয়োজন ছিল। মৃত্যু দিয়ে শুরু হল একটা নির্বাচন। এর থেকে দুর্ভাগ্যের আর কী হতে পারে'!

আরও পড়ুন:  Panchayat election 2023: রাজ্যে পঞ্চায়েত ভোট ঘোষণা হতেই শাহি দরবারে শুভেন্দু!

তৃণমূল সাংসদ শান্তনু সেনের দাবি, 'তৃণমূল কংগ্রেস বারবার বলছে, এবার পঞ্চায়েত নির্বাচন অবাধ ও গণতান্ত্রিক পদ্ধতিতে হবে। বিরোধীরা প্রথম থেকেই একটা বিশৃঙ্খলতা তৈরির মানসিকতা নিয়ে এগোচ্ছে। যে ঘটনা ঘটেছে, সেটা দলীয় অন্তর্দ্বন্দ্ব কিনা, তদন্ত করে দেখা দরকার। এখন সবটাই নির্বাচন কমিশনের আওতায়। কমিশন নিশ্চিত করে তদন্ত করে দেখবে। দোষীরা নিশ্চয়ই শাস্তি পার'।

.