Durga Puja | R G Kar Incident: 'পুজোয় VIP শুধুমাত্র ডাক্তাররা', আরজি কর আন্দোলনকে সমর্থন করে উদ্যোগ...

Baguihati: পুজোয় আন্দোলনরত সিনিয়র এবং জুনিয়র ডাক্তারদের শ্রদ্ধা জানাতে শুধুমাত্র ডাক্তারদের জন্য করা হয়েছে ভিআইপি পাস এবং ভিআইপি এন্ট্রি। 

Updated By: Sep 28, 2024, 09:26 PM IST
Durga Puja | R G Kar Incident: 'পুজোয় VIP শুধুমাত্র ডাক্তাররা', আরজি কর আন্দোলনকে সমর্থন করে উদ্যোগ...
ফাইল ছবি

অয়ন ঘোষাল:  পুজো এগিয়ে আসছে। এগিয়ে আসছে বাংলার সবথেকে বড় উৎসব। আরজি করে চিকিৎসক হত্যায় দোষীদের শাস্তির দাবিতে ও নারীসুরক্ষার দাবি নিয়ে পথে নেমেছিলেন বাংলার সকল প্রান্তের মানুষ। পাঁচ দফা দাবি নিয়ে রাস্তা কামড়ে পড়ে ছিলেন জুনিয়র ডাক্তাররা। এই পরিস্থিতিতে ডাক্তারদের সম্মান জানাতে এবার পুজোতে শুধুমাত্র ডাক্তারদের জন্য ভিআইপি পাস এবং ভিআইপি এন্ট্রির ব্যবস্থা করল বাগুইহাটির এক ক্লাব।

আরও পড়ুন, Dakshin Dinajpur: স্কুলে দেখা নেই শিক্ষকদের, পরিদর্শনে গিয়ে ক্লাস নিলেন খোদ শিক্ষা সংসদের চেয়ারম্যান...

বাগুইআটি দক্ষিণপাড়া যুব পরিষদ। ৬৫ তম বর্ষে পা দিল এই পুজো। তাদের এবছরের থিম 'ন্যায়দন্ড'। পুজো কমিতি জানিয়েছে, তিলোত্তমার বিচার চেয়ে তাদের এবারের থিম। আর এবারের পুজোয় আন্দোলনরত সিনিয়র এবং জুনিয়র ডাক্তারদের শ্রদ্ধা জানাতে শুধুমাত্র ডাক্তারদের জন্য করা হয়েছে ভিআইপি পাস এবং ভিআইপি এন্ট্রি। কোনও সেলেব্রিটি এলেও তাঁকে ভিআইপি গেট দিয়ে ঢুকতে দেওয়া হবে না। ঢুকতে হবে সাধারণ গেট দিয়েই। তবে বিশেষভাবে সক্ষমদের ভিআইপি গেট ব্যবহার করতে দেওয়া হবে বলে জানিয়েছে। অন্যদিকে রাজারহাটের ‘সিলভার ওক এস্টেট’ আবাসনের বাসিন্দারা এ বারের দুর্গাপুজো উৎসর্গ করবেন আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের ধর্ষিত ও নিহত তরুণী চিকিৎসককে। ওই আবাসনের পুজো কমিটি জানিয়েছে, মণ্ডপের এক জায়গায় রাখা থাকবে নিহত চিকিৎসকের একটি প্রতীকী ছবি। পুজো উদ্বোধনের দিন থেকে পুজোর সব ক’টা দিন, ওই ছবিতে মালা দিয়ে তাঁকে সম্মান জানাবেন, তাঁকে স্মরণ করবেন আবাসনের সবাই। 

অন্যদিকে, আরজি কর কাণ্ডের প্রতিবাদ ও সুবিচারের দাবিতে পুজোতেও তিলোত্তমার জন্য পথে থাকার সিদ্ধান্ত নিয়েছেন জুনিয়র ডাক্তাররা। মহালয়ার ভোর ও অষ্টমীর রাত দখলের ডাক দিয়েছেন তাঁরা। আগের মতোই এবারও যাতে সবমহলের মানুষ এই ডাকে সাড়া দেন সেই আহ্বানও জানানো হয়েছে। 

আরও পড়ুন, Kajal Meets Anubrata: অবশেষে মুখোমুখি, 'দাদা' অনুব্রতর কথা তুলতেই কাজলের মুখে...

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.