Abhishek banerjee: পঞ্চায়েত ভোটের আগে নয়া স্ট্র্যাটেজি? চা বাগানের শ্রমিকদের সঙ্গে বৈঠক করবেন অভিষেক

 ২১ শে জুলাইয়ের সমাবেশেও বিশেষ নজর ছিল উত্তরবঙ্গে। সেই চর্চাই আরও স্পষ্ট হল কারণ এই প্রথম শুধু চা বাগানের শ্রমিকদের নিয়ে সমাবেশ করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

Updated By: Sep 9, 2022, 08:33 PM IST
Abhishek banerjee: পঞ্চায়েত ভোটের আগে নয়া স্ট্র্যাটেজি? চা বাগানের শ্রমিকদের সঙ্গে বৈঠক করবেন অভিষেক
ফাইল ছবি

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: উত্তরবঙ্গের চা বাগান শেষ দুই ভোটে নিরাশ করেছিল তৃণমূল কংগ্রেসকে। তাই পঞ্চায়েত নির্বাচনের আগে এবার জোর নজর উত্তরবঙ্গে। ২১ শে জুলাইয়ের সমাবেশেও বিশেষ নজর ছিল উত্তরবঙ্গে। সেই চর্চাই আরও স্পষ্ট হল কারণ এই প্রথম শুধু চা বাগানের শ্রমিকদের নিয়ে সমাবেশ করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামী ১১ তারিখ মালবাজারে অভিষেকের সভা হবে। তবে তার আগে ১০ তারিখ দলের শ্রমিক সংগঠন নেতা ঋতব্রত বন্দ্যোপাধ্যায়,  শ্রম মন্ত্রী মলয় ঘটকের উপস্থিতিতে হবে চা বাগানের শ্রমিকদের নিয়ে সম্মেলন। সেখানে শ্রমিকদের কথা শুনবেন তৃণমূল নেতৃত্ব। পরেরদিন শ্রমিকদের উদ্দেশ্যে বার্তা দেবেন সর্বভারতীয় সাধারণ সম্পাজক। চা বাগানের শ্রমিকদের জন্য সরকার একাধিক কর্মসূচি নিলেও তাতে ভোটের বাক্সে বিশেষ প্রভাব পড়েনি। তাই অভিষেক চা শ্রমিকদের মন বুঝতে ও তাদের কাছে দলের বার্তা নিয়ে যেতে সরাসরি হাজির হচ্ছেন। 

আরও পড়ুন, Titagrah Gang Rape: টিটাগড়ে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে তরুণীকে গণধর্ষণ! শুরু রাজনৈতিক চাপানউতোর

গত এক মাসে দলের দুই প্রভাবশালী নেতা গ্রেফতার হয়েছেন। নিজে মুখোমুখি হয়েছেন কেন্দ্রীয় তদন্ত সংস্থার। ফলে ভালোরকম চাপে তৃণমূল কংগ্রেস। এরকম এক অবস্থায় বিজেপি ও শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে সরব হলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূল কংগ্রেসের বিশেষ অধিবেশনে অভিষেক বলেন, তৃণমূল কংগ্রেসকে যত আঘাত করা হয়েছে তৃণমূল কংগ্রেস ততই শক্তিশালী হয়েছে। এটা পরীক্ষিত সত্য। 

কিছুদিন আগে কর্মী সভায় দলের কথা বলতে গিয়ে অভিষেক বলেন, এই দলে কোনও লবি নেই। এখানে একটাই লবি, মমতার লবি। আগামী পঞ্চায়েত নির্বাচনে ওদের ল্যাজে গোবরে করতে হবে। দেখুনস, পেট্রোল -ডিজেলের দাম কোথায়? এদের জবাব দিন। মমতার উপরে কত না আক্রমণ হয়েছে। শুভেন্দুকে নিশানা করে  অভিষেক বলেন,নন্দীগ্রামের ভোট নিয়ে সুপ্রিম কোর্টে মামলা হয়েছে। এবার তা এসেছে হাইকোর্টে। কথা ধানে কত চাল তা আপনাকে দেখাব লোডশেডিং বাবু।  আপনি কি ভাবেন? কেন্দ্রীয় তদন্ত সংস্থাকে দিয়ে রাজনীতি করবেন? আমি সেদিন অমিত শাহকে বলেছি উনি ভারতের সবচেয়ে বড় পাপ্পু। এর ৪টে কারণ রয়েছে। উনি হলেন কেন্দ্রীয় মন্ত্রিসভার একমাত্র অপদার্থ মন্ত্রী।

আরও পড়ুন, নীতীশ-হেমন্ত-অখিলেশের সঙ্গে জোট বেঁধেই ২০২৪-এর ভোটে মমতা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.