কার অনুপ্রেরণায় বাঁকুড়ায় সুব্রত, খোলসা করলেন প্রার্থী নিজেই

"তোকে ধন্যবাদ জানাচ্ছি আমার নাম নির্বাচনী কমিটির সামনে রাখার জন্য।"

Updated By: Mar 18, 2019, 06:41 PM IST
কার অনুপ্রেরণায় বাঁকুড়ায় সুব্রত, খোলসা করলেন প্রার্থী নিজেই

কমলিকা সেনগুপ্ত

বাঁকুড়ার রুক্ষ ভূমিতে সিঁধ কাটতে চাইছে বিজেপি। তাই দলের হয়ে ডাকসাইটে নেতাই দাঁড়াক বাঁকুড়ায়, এমনটাই ইচ্ছে ছিল যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর ইচ্ছেতেই ফের বাঁকুড়া কেন্দ্রের প্রার্থী হয়েছেন সুব্রত মুখোপাধ্যায়। সোমবার কর্মী সভায় একথা নিজেই খোলসা করেছেন সুব্রত মুখোপাধ্যায়। এদিন অভিষেকের উদ্দেশে সুব্রত মুখোপাধ্যায় বলেন "তোকে ধন্যবাদ জানাচ্ছি আমার নাম নির্বাচনী কমিটির সামনে রাখার জন্য।"

এদিন সুব্রতবাবু বলেন "নেত্রীর কাছে আমার নাম দেয় অভিষেক। আমি চাইলেই কলকাতায় দাঁড়াতে পারতাম। কিন্তু বাঁকুড়ার কথা শোনা মাত্রই আমি রাজি হয়ে যাই। এর আগে বাঁকুড়া থেকে হেরে গিয়েও আমি অনেক কাজ করেছি, তাই এবার বাঁকুড়াবাসীর ওপর ভরসা রেখেই ফের এই কেন্দ্রের তৃণমূল প্রার্থী হয়েছি। আমি জানি ওঁরা আমায় ফেরাবেন না।"

আরও পড়ুন: 'শত্রু শিবির দুর্বল হলে বাড়তি সুবিধা', বাম-কংগ্রেস জোট না হওয়ায় প্রতিক্রিয়া সুব্রতর

এদিন তৃণমূল প্রার্থী জানান, অসুস্থ থাকাকালীন হাসপাতালেই অভিষেক তাঁকে প্রার্থী হওয়ার আভাস দিয়েছিল। যদিও তখন তিনি পুরো বিষয়টি বুঝতে পারেননি বলেই জানিয়েছেন। এরপরই সরাসরি এই প্রস্তাব আসে তাঁর কাছে। শেষে দলনেত্রীর শিলমোহরে বাঁকুড়ার প্রার্থী হিসেবে দাঁড়ান সুব্রত মুখোপাধ্যায়।

এ প্রসঙ্গে, কর্মী সভায় জেলার পর্যবেক্ষক বলেছেন "আমাদের সৌভাগ্য মহানগরের মহাকরণ ছেড়ে সুব্রত মুখোপাধ্যায় এখানে এসেছেন। ৪২ জন প্রার্থীর মধ্যেই তিনিই সবচেয়ে পারদর্শী এবং অভিজ্ঞ। এতে কোনও দ্বিমত নেই।" সব মিলিয়ে বাঁকুড়া নিয়ে বেশ আশাবাদী সুব্রত মুখোপাধ্যায়। 

প্রার্থীতালিকা ঘোষণার ৫ দিন পর রবিবার-ই বাঁকুড়ায় নিজের লোকসভা কেন্দ্রে পা রেখেছেন তৃণমূলের হেভিওয়েট প্রার্থী সুব্রত মুখোপাধ্যায়। সোমাবার সকাল থেকে নিজের কেন্দ্রে প্রচার শুরু করেছেন তিনি। প্রচারের শুরুতে মন্দির, মসজিদ, চার্চ ঘুরে এদিন সম্প্রীতির বার্তাও দেন সুব্রত মুখোপাধ্যায়।

.