'বিশ্বভারতীতে সেক্স র‍্যাকেট'! বিতর্কিত মন্তব্য ঘিরে নারদ-নারদ বিজেপিরই ২ নেতৃত্ব

 "মানুষের সঙ্গে কথা বলে যা বুঝেছি সেই মন্তব্যই রেখেছি... রাজনৈতিক তরজা না করে আসল ঘটনা সামনে আসা উচিত।"

Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Sep 21, 2020, 03:57 PM IST
'বিশ্বভারতীতে সেক্স র‍্যাকেট'! বিতর্কিত মন্তব্য ঘিরে নারদ-নারদ বিজেপিরই ২ নেতৃত্ব

নিজস্ব প্রতিবেদন : বিশ্বভারতী নিয়ে একজনের বিতর্কিত মন্তব্য। তাঁকে খণ্ডন করে পাল্টা প্রতিক্রিয়া আরেকজনের। দ্বিতীয়জনের দাবি উড়িয়ে ফের নিজের বক্তব্যেই অনড় প্রথমজন। 'বিশ্বভারতীতে সেক্স র‍্যাকেট' মন্তব্যকে ঘিরে এভাবেই জমে উঠেছে তরজা। তরজা চলছে বিজেপির-ই ২ নেতা-নেত্রীর মধ্যে। একজন অগ্নিমিত্রা পাল। দ্বিতীয়জন অনুপম হাজরা।

শান্তিনিকেতনের মাঠে রাতের অন্ধকারে বিভিন্ন অসামাজিক কাজকর্ম হয়, সেক্স র‍্যাকেট চলে বলে দাবি করেছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুত্ চক্রবর্ত্তী ও বিজেপির মহিলা মোর্চার রাজ্য সভাপতি অগ্নিমিত্রা পাল। তাঁদের সেই দাবি উড়িয়ে পাল্টা কড়া প্রতিক্রিয়া দেন বিজেপি নেতা অনুপম হাজরা। তাঁর স্পষ্ট কথা, " আমি বিশ্বভারতীর ছাত্র ছিলাম। এখানে সেক্স র‍্যাকেট চলে বলে আমার জানা নেই। ফলে কে কী বলল সেটা আমি দেখতে যাব না। এখানে ছোট থেকে বড় হয়েছি। বিশ্বভারতী নিয়ে আমরা একসাথে লড়ছি। তবে তার মানে এটা নয় যে বিশ্বভারতীর নামে ভুলভাল বলব। বিশ্ববিদ্যালয়ের রেপুটেশন খারাপ করে দেব। আমরা যারা এখানে বড় হয়েছি, তাদের কাছে বিশ্বভারতী একটা আবেগের নাম। আমি এখানে অন্তত কোনও দিন সেক্স র‍্যাকেট চলতে দেখিনি। ফলে কে কী বলেছেন, সে দায়িত্ব তাঁর।"

অনুপম হাজরার এই কড়া প্রতিক্রিয়ার পরই ফের পাল্টা আসরে নামলেন অগ্নিমিত্রা পাল। দলের নেতার দাবি উড়িয়ে তিনি তাঁর মন্তব্যেই অনড়। এদিন এপ্রসঙ্গে ফের বিজেপি মহিলা মোর্চার সভাপতি বলেন, "মানুষের সঙ্গে কথা বলে যা বুঝেছি সেই মন্তব্যই রেখেছি। শান্তিনিকেতনের সঙ্গে জড়িয়ে রয়েছে বাংলার সেন্টিমেন্ট। সাধারণ মানুষের বছরের পর বছর এই অভিযোগ এবার প্রকাশ্যে আসা দরকার। রাজনৈতিক তরজা না করে আসল ঘটনা সামনে আসা উচিত।"

আরও পডুন, 'অনুন্নত' ডোমকলে সবই এখন পাকা বাড়ি, গ্রামবাসীরা বলছেন, 'বিদেশের টাকায় তৈরি!'

.